শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:২০ অপরাহ্ন

ভাঙ্গুড়ায় ৮৫ বস্তা সরকারি চাল উদ্ধার

মোঃ আব্দুল আজিজ,ভাংগুড়া প্রতিনিধি
  • সময় কাল : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

পাবনার ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের শ্মশান ঘাট এলাকা থেকে বৃহস্পতিবার (২৫মার্চ) সন্ধা রাতে ৮৫ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে ভাঙ্গুড়া থানা পুলিশসহ উপজেলা প্রশাসন । ইউনিয়ন পরিষদ থেকে ওই চাল গুলো স্থানীয় দুই ব্যবসায়ীর নিকট বিক্রি করা হয় বলে অভিযোগ উঠেছে।

এলাকাবাসী জানান,দিলপাশার ইউনিয়নের মাগুড়া গ্রামের রফিজ মন্ডলের ছেলে খোকন ও হাটউধুনিয়া গ্রামের আজাহার আলীর ছেলে বাবুল আক্তার

বাবুল বলেন বৃহস্পতিবার সকালে ইউনিয়ন পরিষদের ভিজিডি কার্ডধারী দের কাছ থেকে ওই চাল ক্রয় করেন। পরে বস্তা পরিবর্তন করে একটি ট্রলিতে লোড দিয়ে হাটঊধুনিয়া বাজারে নিয়ে যাওয়ার পথে লোকজন বাধা দেন। উপায় না দেখে ট্রলির চালক চালের বস্তাগুলো শ্মশান ঘাটের রাস্তার উপর ফেলে রেখে কেটে পড়েন। এলাকাবাসী রাত সাড়ে ৭টার দিকে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি ঘটনাস্থলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠান।

এবিষয়ে দিলপাশার ইউপি চেয়ারম্যান অশোক কুমার ঘোষ পরিষদের স্টোর থেকে চাল বিক্রির কথা অস্বীকার করে বলেন, আমি সাড়াদিন উল্লাপাড়া উপজেলায় ছিলাম, গত বুধবার এবং বৃহস্পতিবার সুবিধা ভোগীদের মাঝে ভিজিডি চাল বিতরণ করা হয়। তারাই এই চালগুলো বিক্রি করে থাকতে পারে বলে তিনি জানান।

ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মুহম্মদ আনোয়ার হোসেন বলেন, এসআই নাজমুল ফোর্স নিয়ে রাত ৯টায় ঘটনাস্থল পৌঁছেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে (৪২৫০কেজি) ৮৫ বস্তা চাল উদ্ধার করেছে।

এবিষয়ে সহকারী কমিশনার(ভুমি)মো: কাওছার হাবীব বলেন, কেউ চালের মালিকানা দাবি না করায় বস্তাগুলো উদ্ধার করে রাতেই ওই ইউনিয়ন পরিষদের একটি কক্ষে সীলগালা করে রাখার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।ঔসসয় উপস্হিত ছিলেন খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ আইনিন আফরোজ,সমবায় অফিসার রফিকুল ইসলাম, সমাজসেবা অফিসার মোঃ জাহিদুল ইসলাম দারিদ্র বিমোচন অফিসার মোঃ আইয়ুব হোসেন, পল্লী উন্নয়ন অফিসার মামুন-অর-রশিদ মহিলা বিষয়ক প্রতিনিধি উত্তম কুমার কুন্ডু
সহকারী প্রোগ্রামার মোঃ জাহাঙ্গীর আলম।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান বলেন, তদন্ত করে ভিজিডি’র চাল প্রমান মিললে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102