মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:০৬ অপরাহ্ন
শিরোনাম :
মানবিক সহায়তা পেল ১ হাজার দরিদ্র ও দুঃস্থ পরিবার আমবাড়ীতে পুলিশ তদন্ত কেন্দ্রে উদ্বোধন এমপি সলঙ্গা ও রামকৃষ্ণপুরসহ দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর শুভেচ্ছা জানিয়েছেন হিরো চেয়ারম্যান ঈদের আগাম শুভেচ্ছা জানালেন সভাপতি-সম্পাদক ছাত্রলীগে এর প্রথম সভাপতি দবিরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি প্রদান শাহজাদপুরে সাবেক এমপি চয়ন ইসলাম ও এ্যাড. আব্দুল হামিদ লাবলু’র ঈদ সামগ্রী বিতরণ শাহজাদপুরে উই উদ্যোক্তাদের পক্ষ থেকে দুঃস্থ তাঁতীদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ প্রত‍্যাশিত  সিরাজগঞ্জের” উদ্যোগে ঈদ উপহার বিতরণ জাগ্রত ফাউন্ডেশন এর উদ্যোগে শতাধিক পথশিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে রাস্তার পাশে মিলল ভিক্ষুকের মরদেহ

ভারতকে কাঁপিয়ে হারল বাংলাদেশ

Reportar Name
  • সময় কাল : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৩২ বার পড়া হয়েছে

ক্রীড়া ডেস্ক

জয় দিয়েই নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের মিশনটা শুরু করতে পারত বাংলাদেশ দল। কিন্তু ভারতের কাছে হেরে সে সুযোগ হারাল সালমা বাহিনী। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এ ম্যাচে এক পর্যায়ে জয়ের আশা জাগালেও শেষ পর্যন্ত ১৮ রানে হেরেছে টাইগ্রেসরা।

ভারতের দেওয়া ১৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১২৪ রানের বেশি করতে পারেননি বাংলাদেশ। এর আগে সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে অস্ট্রেলিয়ার পার্থে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। 

ইনিংসের দ্বিতীয় ওভারে দলকে সাফল্য এনে দেন অধিনায়ক নিজেই। তার চাতুর্যপূর্ণ বোলিংয়ে বিভ্রান্ত হয়ে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন তানিয়া ভাটিয়া। এর আগে ২ রান করেন তিনি।

বাংলাদেশ দলকে দ্বিতীয়বার আনন্দে ভাসান পান্না ঘোষ। মেরে খেলতে থাকা শেফালী বর্মকে ৩৯ রানে ফেরান তিনি। এরপর ভারত অধিনায়ক হারমানপ্রীত কৌরকেও আউট করেন পান্না। এর আগে তিনি করেন ৮ রান। 

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ভারতের হয়ে এরপর কেউই তেমন বড় সংগ্রহ করতে পারেননি। জেমিমা রদ্রিগেজ করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান। শেষদিকে ভেদা কৃষ্ণমূর্তি খেলেন ২০ রানের ক্যামিও ইনিংস। সবার সমন্বিত ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৪২ রান করে ভারত। বাংলাদেশের হয়ে সালমা খাতুন ও পান্না ঘোষ দুটি করে উইকেট শিকার করেন।

রান তাড়া করতে নেমে ভারতের মতোই শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। শামিমা সুলতানা ৩ রানে ফিরলেও সানজিদা ইসলামকে নিয়ে ৪১ রানের জুটি গড়েন মুর্শিদা খাতুন। ২৬ বলে ৩০ রানে মুর্শিদা ফিরলে ভাঙে এ জুটি। এর কিছু পরই ১০ রানে সাজঘরে ফেরেন সানজিদা।

আসা যাওয়ার মিছিলের মাঝে দলকে আশার আলো দেখান নিগার সুলতানা জ্যোতি। তার ব্যাটে ভর করে একসময় জয়ের স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ শিবির। তবে ব্যক্তিগত ৩৫ রানে তিনি ফিরলে সে আশা শেষ হয়ে যায়। শেষ দিকে ফাহিমা খাতুনের ১৭ ও রুমানা আহমেদের ১৩ রানের ইনিংস শুধু ব্যবধান কমিয়েছে। 

নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে নামবে বাংলাদেশ। ক্যানবেরায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102