বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন

ভারত থেকে বিষ কিনছে অস্ট্রেলিয়া

আন্তর্জাতিক ডেস্ক
  • সময় কাল : সোমবার, ৩১ মে, ২০২১
  • ২৫ বার পড়া হয়েছে

ভারত থেকে বিষ আমদানি করতে আগ্রহী অস্ট্রেলিয়া। ইতোমধ্যে পাঁচ হাজার লিটার বিষের অর্ডারও দিয়েছে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস প্রদেশ।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস প্রদেশে ইঁদুরের তাণ্ডব দেখা দিয়েছে। ফসলের খেত থেকে শুরু করে বাড়িঘর সর্বত্র ঘুরে বেড়াচ্ছে ইঁদুর। জিনিসপত্র যেমন কেটে ফেলছে তারা, তেমনই নষ্ট করছে ফসলও।

পরিস্থিতি এতটাই খারাপ যে, এখনই সমস্যার সমাধান না করলে অর্থনৈতিক সংকটের মুখেও পড়তে হতে পারে। তাই ইঁদুর মারতে ভারত থেকে নিষিদ্ধ ব্রোমেডিওলোন আমদানি করছে নিউ সাউথ ওয়েলস প্রশাসন। যদিও বিষ আমদানি করলেও তা ব্যবহারের অনুমতি এখনো মেলেনি।

গত এক দশকে নিউ সাউথ ওয়েলসে ভয়াবহ আকারে বেড়েছে ইঁদুরের উৎপাত। বাড়িঘর, গাড়ি, স্কুল, হাসপাতাল, এমনকি খেতের ফসলেও ঘুরে বেড়াচ্ছে ইঁদুর। সম্প্রতি বিদ্যুতের তার কেটে ফেলায় একটি বাড়িতে আগুনও ধরে গিয়েছিল।

ইঁদুরের এমন তৎপরতার চিত্র সামাজিক মাধ্যমেই ভাইরাল হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে বলা হয়েছে, শহর হোক কিংবা গ্রাম-সমস্ত বাসিন্দাই ইঁদুরের দৌরাত্ম্যে অতিষ্ঠ। নিউ সাউথ ওয়েলসের পাশাপাশি ইঁদুরের দৌরাত্ম্য ছড়াতে শুরু করেছে কুইন্সল্যান্ডেও। যা আগামী দিনে আরও ভয়াবহ রূপ নিতে পারে বলে মত বিশেষজ্ঞদের।

এই সমস্যা থেকে মুক্তি পেতে ভারত থেকে বিষ আমদানি করতে চলেছে অস্ট্রেলিয়া। তবে এখনই ব্যবহারের নির্দেশ দেওয়া হয়নি। অন্যান্য উপায়ে ইঁদুরের উপদ্রব কমানোর চেষ্টা করছে প্রশাসন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102