মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
সিরাজগঞ্জে রক্ত কণিকা ব্লাড ডোনেশন এর ঈদ সামগ্রী বিতরণ মানবিক সহায়তা পেল ১ হাজার দরিদ্র ও দুঃস্থ পরিবার আমবাড়ীতে পুলিশ তদন্ত কেন্দ্রে উদ্বোধন এমপি উল্লাপাড়া-সলঙ্গা ও রামকৃষ্ণপুর বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর শুভেচ্ছা জানিয়েছেন হিরো চেয়ারম্যান ঈদের আগাম শুভেচ্ছা জানালেন সভাপতি-সম্পাদক ছাত্রলীগে এর প্রথম সভাপতি দবিরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি প্রদান শাহজাদপুরে সাবেক এমপি চয়ন ইসলাম ও এ্যাড. আব্দুল হামিদ লাবলু’র ঈদ সামগ্রী বিতরণ শাহজাদপুরে উই উদ্যোক্তাদের পক্ষ থেকে দুঃস্থ তাঁতীদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ প্রত‍্যাশিত  সিরাজগঞ্জের” উদ্যোগে ঈদ উপহার বিতরণ জাগ্রত ফাউন্ডেশন এর উদ্যোগে শতাধিক পথশিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

ভালোবাসার আরেক নাম আব্বাসউদ্দীন খোকন

গাজীপুর প্রতিনিধি
  • সময় কাল : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ২১৮ বার পড়া হয়েছে

গতকাল শুক্রবার (২৩ এপ্রিল) মোঃ হোসেন আলী (৮০/৮৫) নামে এই বৃদ্ধ লোকটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ঘেসে রাজাবাড়ীর রাস্তার পাশে আহত অবস্থায় পড়েছিল। পরে কয়েকজন সহৃদয়বান ব্যক্তি দেখে কোনাবাড়ী নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে তারা তাকে নিয়ে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য বাইমাইল সাইনবোর্ড নিয়ে আসে। কিন্ত বৃদ্ধ লোকটি কোথায় থাকেন বলতে পারছিলেননা। আশেপাশের (সাইনবোর্ড এলাকায়) লোকজনও বৃদ্ধ লোকটিকে চিন্তে পারছেনা। পরে কোন উপায় না পেয়ে ওই সহৃদয়বান ব্যক্তি দুইজন এই অসুস্থ বৃদ্ধকে গাজীপুর সিটি করপোরেশন এর ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্বাস উদ্দিন খোকন এর অফিসে নিয়ে আসেন। কাউন্সিলর নিজেও অনেক চেষ্টা করলেন নাম ঠিকানা জানার জন্য।

কিন্তু তিনি কিছুই বলতে পারছেননা। অবশেষে
গ্রামের বাড়ীর ঠিকানা বলতে পারলেও এখানে কার বাড়িতে থাকে সেটা বলতে পারেননি । কাউন্সিলর আব্বাসউদ্দীন খোকন এ প্রতিবেদককে বলেন, তিনি অনেক বয়স্ক, এছাড়াও তার মাথায় সেলাই লেগেছে এবং অনেক রক্তক্ষরণ হয়েছে। তার শরীর অনেক দূর্বল ছিলো এজন্য তার কথা অস্পষ্ট থাকায় কিছু বুঝা যাচ্ছিলোনা। তিনি আরো বলেন, বিষয়টি আমি থানায় অবগত করি। এই আহত বয়স্ক লোকটির শরীর অনেক দূর্বল থাকায় তাকে কলা, জুস খাওয়ান কাউন্সিলর। শুধু সেবা যন্ত করেই দায়িত্ব শেষ করলেননা ওই মানবিক কাউন্সিলর। তার অফিসের একজন স্টাফকে দিয়ে কোনাবাড়ী ক্লিনিকে পাঠিয়েদেন। কোনাবাড়ী ক্লিনিক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে বৃদ্ধ লোকটিকে ভর্তি করে সেখানে চিকিৎসা দেওয়া হয়। এরপরই বৃদ্ধ লোকটির সন্ধান চেয়ে কাউন্সিলর নিজের ফেসবুক আইডিতে পোষ্ট করেন। ইতি মধ্যে পোষ্টটি
রীতিমতো ভাইরাল হয়। তিনি তার অফিসের ঠিকানায় যোগাযোগ করার জন্য অনুরোধও করেন।
ক্লিনিকে ভর্তি করেই নিজের দায়িত্ব শেষ করলেননা মানবিক কাউন্সিলর মোঃ আব্বাসউদ্দীন খোকন, রাতেরবেলায় বন্ধু দেওয়ান বায়েজীদ ও তাবারকসহ কোনাবাড়ী ক্লিনিকে আহত বয়স্ক লোকটিকে দেখতে যান তিনি। সাথে নিয়ে যান কিছু ফলমূল। বাসায় ফেরার পূর্বে ক্লিনিক কর্তৃপক্ষ নার্স, আয়াকে বলে আসেন তারা যেন এই ওই বৃদ্ধ লোকটির প্রতি আলাদা দেখভাল করেন এবং ফলমূলগুলো খাওয়ান। ক্লিনিক কর্তৃপক্ষ নার্স, আয়া তারাও সেবাযত্নের কোন ত্রুটি করলেননা।
অবশেষে সেই বৃদ্ধলোকটি তার পরিবারের কাছে
আজ শনিবার (২৪ এপ্রিল) হস্তান্তর করা হলো।
বৃদ্ধ হোসেন আলীকে নেওয়ার জন্য তার ছেলে বাবুল, তার ভাই এবং তার নাতী আসেন।


তার ছেলে বাবুল জানান তাদের গ্রামের বাড়ী ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ। তিনি তার পরিবারসহ গাজীপুর রাজবাড়ী ট্যাংকির পাড় দেলোয়ার বাসায় দীর্ঘদিন ধরে ভাড়া থাকেন। তার বাবাকে কিছুদিন যাবত তার বাসায় নিয়ে আসা হয়। গত বুধবার বিকালের পর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি, বিধায় তারা এলাকায় মাইকিং করেছে এবং তাঁর ছবি ফেসবুকে দিয়ে নিখোঁজ এর পোস্ট দিয়েছেন। থানাও তারা যোগাযোগ করেছেন। কিন্তু কোনো খোঁজ পাইনি। তার ছেলে বলেন গতকাল রাতে আমরা সংবাদ পেলাম তিনি আহত অবস্থায় আপনাদের মাধ্যমে হাসপাতালে ভর্তি আছেন। আপনারা আমার বাবাকে চিকিৎসা করাইছেন, আপনাদের জন্য আমার বাবাকে জীবিত পাইলাম। আপনারা অনেক ভালো মানুষ, আল্লাহ আপনাদের ভালো করুক, আপনাদের সকলের জন্য দোয়া করি ইত্যাদি ইত্যাদি বলে কৃতজ্ঞতা প্রকাশ করলেন। এদিকে বাবাকে ফিরে পেয়ে আনন্দে কেঁদে ফেললেন তিনি। সেই সাথে কাউন্সিলর মোঃ আব্বাসউদ্দীন খোকনসহ সবাইকে কৃতজ্ঞতা জানাতেও ভুলেননি।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102