মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:১৯ অপরাহ্ন

ভূমিহীন ও গৃহহীনদের প্রধানমন্ত্রীর গৃহ প্রদান উপলক্ষে জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

গাজীপুর প্রতিনিধি :
  • সময় কাল : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সারাদেশে ৯ লাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সেমিপাকা গৃহ প্রদান কার্যক্রম হাতে নিয়েছে। প্রথম ধাপে আগামী ২৩ জানুয়ারি ৬৯ হাজার ৯০৪ পরিবারকে গৃহ হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।
উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন সরদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, রেভিনিউ রেডুটি কালেক্টর হাফিজা জেসমিন প্রমুখ।
জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, গাজীপুর জেলায় মোট ২৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ এর মধ্যে প্রথম পর্যায়ে ২১০টি ও দ্বিতীয় পর্যায়ে ৭৫টি গৃহ বরাদ্দ পাওয়া গেছে। প্রথম পর্যায়ে ২১০টি ঘরের মধ্যে গাজীপুরের কাপাসিয়ায় ১০০টি, কালিয়াকৈর উপজেলায় ৯০টি ও শ্রীপুর উপজেলায় ২০টি গৃহ বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে কাপাসিয়ায় ৪২টি, কালিয়াকৈর উপজেলায় ৫৫টি ও শ্রীপুর উপজেলায় ২০টি গৃহ নির্মাণ সমাপ্ত হয়েছে। এসব গৃহ উপকারভোগীদের নামে কবুলিয়ত দলিল ও নামজারি সম্পন্ন করা হয়েছে। এসব গৃহ আগামী ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উপকারভোগীদের নিকট হস্তান্তর করবেন। এ উপলক্ষে গাজীপুরে কালিয়াকৈর উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী সংযুক্ত হবেন। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধমন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, জেলা প্রশাসকসহ উর্দ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ উপস্থিত থাকবেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102