শনিবার, ২৫ জুন ২০২২, ০১:৫৮ অপরাহ্ন

মহান ২১ শে ফেব্রুয়ারীতে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন মিজানুর রহমান 

নিজস্ব প্রতিবেদক :
  • সময় কাল : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৭৩ বার পড়া হয়েছে।

মহান একুশে ফেব্রুয়ারি ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। বাংলা ভাষাভাষী মানুষের জন্য এই দিনটি শুধু শোকের নয়, গৌরবেরও। ১৯৫২ সালের আজকের এই দিনে মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায়ে রক্ত দেয় ভাষা সৈনিকরা। যা বিশ্ব ইতিহাসে বিরল, পৃথিবীর কোন জাতি নিজের ভাষায় কথা বলার জন্য রক্ত দেননি।

সেসব ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন গাজীপুর মহানগর ০৭ নং ওয়ার্ড  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান। এছাড়াও ভাষা আন্দোলনের জানা-অজানা সব শহীদকে গভীর শ্রদ্ধা জানান।
তিন বলেন, মায়ের ভাষার অধিকার কেড়ে নেওয়ার প্রতিবাদে পাকিস্তানি শাসকদের বুলেটের সামনে প্রাণ দিয়েছিলেন যে সূর্যসন্তানরা, পুরো জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে। এসময় তিনি আরো বলেন,প্রখ্যাত ভাষাবিজ্ঞানী ড. মুহম্মদ শহীদুল্লাহ বলেছেন- ‘মা, মাতৃভূমি এবং মাতৃভাষা এই তিনটি জিনিস সবার কাছে পরম শ্রদ্ধার বিষয়।’ মাতৃভাষার মাধ্যমেই মানুষ প্রকাশ করে তার আশা-আকাক্সক্ষা, আবেগ-অনুভূতি। মাতৃভাষাই মানবজীবনের সকল ক্ষেত্রে তৃপ্তি ও পরিপূর্ণতা দান করে।
Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102