বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বেতাগীতে বিবিচিনি স্কুল অ্যান্ড কলেজএ এনসিটিএফ ইস্কুল কমিটি গঠন মহেশখালী পৌরসভা ও ইউনিয়ন পরিষদে জয় হলেন যারা টঙ্গীতে বগি লাইনচ্যুত, সাড়ে ৩ ঘন্টা পর উদ্ধার কার্যক্রম শুরু সিরাজগঞ্জের সলঙ্গায় পূর্ব শত্রুতার জেরে গৃহবধুকে মারধরের অভিযোগ ইউপি নির্বাচনে নৌকার মাঝি হয়ে শক্ত হাতে বৈঠা ধরবে যুবলীগ নেতা তুহিন উল্লাপাড়ার করতোয়ানদীতে এইচটি ইমাম স্মৃতি ফাইনাল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত মির্জাপুরে “মানবতার হাতের” উদ্যোগে ফ্রি চক্ষু মেডিকেল ক্যাম্প গাজীপুরে পরকীয়ার জেরে স্ত্রী হত্যা, স্বামী গ্রেপ্তার রূপগঞ্জে জালিয়াতি করে কৃষকের সর্বনাশ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ

মহেশখালীতে ফাঁদে ফেলে যুবলীগ নেতাকে হত্যারচেষ্টা

মেসবাহ ইমরান
  • সময় কাল : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৩১ বার পড়া হয়েছে

মহেশখালীর কালারমারছড়ায় গত বছর রমজানে ইয়াবার ভাগ বাটোয়ারা নিয়ে নিহত হন রশো নামক এক ব্যক্তি। পুত্রদের ইয়াবা ভাগ বাটোয়ারা নিয়ে নিহত হন ঐ রশো। সে রশো হত্যা মামালর ৩নং আসামি ছিলেন আজিজুল হক। আজিজুল হককে কাছে পেয়ে দা,চুরি,বন্দুক দিয়ে এলোপাতাড়ি আঘাত করেন রশোর ছেলে উকিল আহমদ গং।

মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ছামিরা ঘোনা গ্রামে মহেশখালী থানার তালিকাভুক্ত সন্ত্রাসী উকিল আহমদের বাড়িতে বিকাল ৩.৩০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।আহত ব্যক্তি আজিজুল হক (৩৩) একই ইউনিয়নের ফকিরজুমপাড়া গ্রামের মৃত ছবির আহমদের পুত্র। তিনি কালারমারছড়া ইউনিয়ন যুবলীগের ৭নং ওয়ার্ডের যুগ্ন সম্পাদক বলে জানা গেছে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ছামিরাঘোনার স্হানীয় এক ব্যক্তির জমি দখলের চেষ্টা করেন আত্মসমর্পণকারী আবু জাফর। টানা তিনবার জমি দখল করতে যান আবু জাফর, এমন অভিযোগ জমির মালিকের। তবে ১ম ও ২য় বার আবু জাফরের সাথে আজিজকে দেখা না গেলেও তৃতীয়বারে ঘটনাস্হলে উপস্থিত হন আজিজুল হক। তবে কার ইশারায় বা কোন কারণে আজিজ শত্রুর ডেরায় যান? -প্রশ্ন জনমনে! যার দরুণ নিপতিত হয় শত্রুর হাতে আজিজুল হক।বাবা হত্যার আসামীকে কাছে পেয়ে প্রতিশোধপরায়ণতা থেকে এলাোপাতাড়ি জখম করে আজিজকে। জানা যায়, এ সময় তারা আজিজুল হককে পুলিশের কাছে সোপর্দ করার জন্য থানা পুলিশকে আহবান জানায়।

ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে মহেশখালী থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান শুরু করলে আসামীরা পালিয়ে যায়। জড়িতদের গ্রেফতার করতে অভিযান চলবে বলে জানান পুলিশ।

আহত ব্যক্তির স্বজনদের দাবি, পরিকল্পিতভাবে দুপুরে ফোন করে বাড়ি থেকে নিয়ে যাওয়া হয় আজিজুল হককে। আহত ব্যক্তি অজ্ঞান থাকায় তাহার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে প্রতিবেশির সূত্রে জানা যায়- পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে ঘটনাটি ঘটেছে।

পরে ঘটনাস্থল পরিদর্শন করে এবং আশেপাশের লোকজনের সাথে কথা বলে জানতে পারি- পূর্বপরিকল্পিভাবে তাকে ফাঁসানো হয়েছে। কেমন পরিকল্পনা জানতে চাইলে প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি বলেন- ছামিরাঘোনার প্রবাসী এক ব্যক্তির জমিতে স্বতস্ত্র মহড়া দিয়ে জমি দখলপূর্বক ভাগবাটোয়া করে নেয়। এক পর্যায়ে আবু জাফরের মাধ্যমে ভিকটিমকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। ভিকটিক রাস্তায় আসলে তাকে ধরে ঘরে নিয়ে গিয়ে তার শরীরে এলোপাতাড়ি বন্দুকের ঘুষা, দা ও চুরি দিয়ে কুপায়। এক পর্যায়ে তার হাত ও বুকের হাড় ভেঙ্গে ফেলে।

ঘটনার বিষয়ে অত্র ইউনিয়নের চেয়ারম্যান বলেন- আমি ঘটনাটি শোনা মাত্রই ঘটনাস্থলে ছুটে গিয়ে স্থানীয় লোকজনের সাহায্যে আহত ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করি।
বর্তমানে ভিকটিম চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

ইয়াবা ব্যবসায়ী উকিল আহমদ গং রশোর হত্যাকান্ডের কয়েকমাস পূর্বে তারেক নামক এক ব্যক্তিকেও এলোপাতাড়ি কুপিয়ে জখম করে ছিলেন।তার ধারাবাহিকতায় এরপর আহত করেন আজিজুল হক।

এ বিষয়ে ওসি মহেশখালীর কাছে জানতে চাইলে তিনি জানান, মারামারির ঘটনা শুনে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে উপস্থিত হন তবে আহত ব্যক্তিকে সেখানে পাননি। প্রশাসনাগমনের পূর্বেই আহত আজিজকে চকরিয়া হাসপাতালে নিয়ে যান বলে জানান ওসি মহেশখালী।

স্হানীয় চেয়ারম্যান আজিজকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্হা করেন বলে জানান একজন প্রত্যক্ষদর্শী। এ সময় উকিল আহমদ গংয়ের সাথে চেয়ারম্যানের বাকবিতন্ডাও হয় বলে জানান।

সাধারণ মানুষ এ ধরনের ঘটনায় আতংকিত। নতুন করে উত্তপ্ত হচ্ছে কালারমারছড়া। স্থানীয়দের প্রশাসনের কাছে দাবি, ছামিরাঘোনা যেন নতুন ক্রাইমফিল্ড না হয়ে উঠে। অপরাধীদের শীঘ্রই আইনের আওতায় এনে শাস্তি প্রদানের আহবান জানান তারা।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102