মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১০:১৬ অপরাহ্ন
শিরোনাম :
চরএলাহী ইউনিয়ন শাখা জাতীয়তাবাদী প্রবাসী কল্যাণ পরিষদের কমিটির অনুমোদন সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর জন্মশতবা‌র্ষিকী উপলক্ষে- শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনু‌ষ্ঠিত। সাইয়েদা ইসলাম সুম্মা এক ঘন্টার মেয়র হলেন! সিরাজগঞ্জে রিভালবার ও গুলিসহ ডাকাত চক্রের ৬ সদস্য গ্রেফতার কালিয়াকৈর পৌরসভা থেকে ৭২ ঘন্টার মধ্যে বিলবোর্ড-ব্যানার অপসারণের নির্দেশ কোনাবাড়ীতে আগুনে পুড়লো হায়দার আলীর ঝুট গুদাম  ঘুষ-দুর্নীতি ও নানা অপকর্মে আলোচিত সেই পিআইও নুরুন্নবীর বিরুদ্ধে ফের বিভাগীয় মামলা! স্পেনে শেখ রাসেলের জম্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন কোনাবাড়ীতে শেখ রাসেলের জন্মদিন পালন  অভয়নগরে শেখ রাসেল দিবস উদযাপন

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর জন্মদিন উপলক্ষে মিষ্টি বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ
  • সময় কাল : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ১২৮ বার পড়া হয়েছে
গাজীপুরের কোনাবাড়ী জরুন এলাকায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাড.আ.ক.ম মোজাম্মেল হক (এমপির) ৭৬ তম জন্মদিন পালন করেছে ০৭ নং ওয়ার্ড আওয়ামিলীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। জন্মদিন উপলক্ষে শুক্রবার (১লা অক্টোবর) বাদজুমা অত্র ওয়ার্ডের প্রতিটি মসজিদে মন্ত্রীর দীর্ঘায়ু  কামনা করে বিশেষ দোয়া, মোনাজাত ও মিষ্টি বিতরণ  করা হয়। পরে বিকেলে জরুন বাজারে পথচারী ও দোকানীদের মাঝে মিষ্টি বিতরণ করেন নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন গাজীপুর সিটি করপোরেশন এর ০৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কাউসার আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান,শ্রমিকলীগের সভাপতি মোসলেম উদ্দিন,সাধারণ সম্পাদক মোশাররফ খান,কৃষকলীগের সভাপতি আবুল হোসেন,কোনাবাড়ী থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ হারুনূর রশিদ প্রমুখ।
অন্যদিকে মহানগরীর ৯ নং ওয়ার্ডেও কেক কেটে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালন করেন নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান মাষ্টার, যুবমহিলালীগ নেত্রী কামরুন্নাহার মুন্নী, ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা।
উল্লেখ্য ১৯৪৬ সালের ১ অক্টোবর গাজীপুর সদর উপজেলার দক্ষিণ খান গ্রামে জন্ম গ্রহণ করেন তিনি । তাঁর পিতার নাম মরহুম ডাঃ আনোয়ার আলী ও মাতার নাম মরহুমা রাবেয়া খাতুন। তিনি বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী। ছাত্রজীবন থেকেই তিনি সক্রিয় রাজনীতির সাথে জড়িত। তিনি ১ মেয়াদে পূর্ব পাকিসত্মান ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও দুই মেয়াদে সহ-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।
তিনি গাজীপুর মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। ১৯৭৬ সাল থেকে বর্তমান পর্যমত্ম দীর্ঘ ৩৮ বছর তিনি গাজীপুর জেলা শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ও সংগঠক। ১৯৭১ সালের ১৯ মার্চ গাজীপুরে সর্বপ্রথম প্রতিরোধ যুদ্ধে তিনি সশস্ত্র প্রতিরোধ কমিটির আহবায়ক হিসেবে বঙ্গবন্ধুর নির্দেশে ব্রিগেডিয়ার জাহান জেবের বিরম্নদ্ধে সম্মুখে যুদ্ধে নেতৃত্ব দেন। স্থানীয় সরকার পরিচালনায় তিনি বিশেষ দক্ষতার স্বাক্ষর রেখেছেন। ১৯৭৩ থেকে ১৯৮৬ সাল পর্যমত্ম তিনি ৩ বার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। ১৯৮৯ থেকে ২০০৮ সাল পর্যমত্ম ৪ বার পৌর চেয়ারম্যান ও মেয়র নির্বাচিত হন। বহুবার তিনি দেশের শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ১৯৯৬ ও ২০০৩ সালে শ্রেষ্ঠ পৌর চেয়ারম্যান নির্বাচিত হন। ঢাকা সদর উত্তর মহকুমার কার্যালয় (SDO অফিস) গাজীপুরে স্থানামত্মরিত করা ও পরবর্তীতে গাজীপুর জেলা বাসত্মবায়নে মূলতঃ একক দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে পৌর মেয়রের পদ থেকে পদত্যাগ করে গাজীপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং ভূমি মন্ত্রণালয় সংক্রামত্ম সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন। তিনি শিক্ষা ও সমাজ সেবামূলক অসংখ্য কর্মকান্ডে জড়িত আছেন। তিনি সরকারি সফরে এশিয়া, অস্ট্রেলিয়া, ইউরোপের বহু দেশে ভ্রমন করেছেন।
Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102