বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন

যশোরে চুরি যাওয়া স্বর্ণালংকার ও নগদ টাকা উদ্ধার- চোর চক্রের ৯ সদস্য গ্রেফতার

কামাল হোসেন যশোর জেলা প্রতিনিধিঃ
  • সময় কাল : বুধবার, ২৬ মে, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

যশোর পুলিশের অসাধারণ অভিযানে শহরের বিভিন্ন বাড়ীতে দরজা ভেঙ্গে, গ্রীল কেটে ও ভেন্টিলেটর ভেঙ্গে একাধিক চুরি সংঘটন হওয়া চোর চক্রের ৯ সদস্য গ্রফতার ও স্বর্ণালংকার নগদ টাকা উদ্ধার।

যশোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেনের নির্দেশক্রমে তদন্তে নামে জেলা গোয়েন্দা শাখা ও কোতয়ালী থানা পুলিশ। গত ৫ মে শহরের কাজীপাড়াস্থ জনৈক সালাউদ্দিন নয়নের বাড়ীর ২য় তলায় ভেন্টিলেটর দিয়ে ঢুকে চুরি করতে গিয়ে হাতে নাতে ধরা পড়ে আশিকুর রহমান ওরফে বাপ্পি নামের চোর সিন্ডিকেটের সদস্য। সেই সূত্রে কোতয়ালী মডেল থানার মামলা নং-৮৯(৪)২০২১ এর ঘটনা সংক্রান্তে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আশিকুর রহমান বাপ্পি’র সংশিষ্ট খোঁজ পেয়ে বিজ্ঞ আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য ০৩ (তিন) দিনের পুলিশ রিমান্ডে এনে থানা ও ডিবি পুলিশ যৌথ জিজ্ঞাসাবাদে একাধিক চুরি ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে জড়িত আসামীদের নাম ঠিকানা প্রদান করে।

তার দেওয়া তথ্য মতে যশোর ‘ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের সার্বিক দিক-নির্দেশনায় ডিবি’র ওসি সোমেন দাশ এর নেতৃত্বে, একটি চৌকস টিম ও কোতয়ালী থানা পুলিশ যৌথভাবে গত ২৪ মে বেলা ১২ টা হতে রাত ২ টা পর্যন্ত শহরের নীলগঞ্জ, বেজপাড়া ও ঘোপ বেলতলা এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত চোর সিন্ডিকেটের সংঘবদ্ধ চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করে। তাদের তথ্য মতে শহরের বড়বাজার চুড়িপট্টি, সোনাপট্টি দুটি জুয়েলারী দোকানে এবং বেলতলা ও তালতলা ২ টি জুয়েলারী দোকানে অভিযান পরিচালনা করে কোতয়ালী মডেল থানার মামলা নং-৮৯(৪)২০২১ ও ৭৯(৩)২০২১ দুই ঘটনায় মোট ১৬ ভরি ৯ আনা ৪ পয়েন্ট স্বর্নালংকার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পেশাদার সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য। বাপ্পি, মানিক ও পলাতক আসামী হাসান শহরের বিভিন্ন বাড়ীতে তালাবদ্ধ বাসা সনাক্ত করে গভীর রাতে বাসার ছাদ দিয়ে ভিতরে প্রবেশ করে তালা ভেঙ্গে অথবা ভেন্টিলেটর ভেঙ্গে ভিতরে প্রবেশ করে স্বর্ণালংকার, মূল্যবান জিনিসপত্র, নগদ টাকা চুরি করে তাদের নিকট আত্মীয় ও সহযোগী আসামীদের দ্বারা শহরের তালতলাস্থ খোকন জুয়েলার্স, বেলতলায় রুমা জুয়েলার্সে ও বড়বাজারের মা জুয়েলার্স ও বিশ্বনাথ জুয়েলার্স দোকানে বিক্রি করে বলে জানায়। গত ২৪ এপ্রিল রাতে কাজীপাড়াস্থ জনৈক এনামুলের বাসায় প্রবেশ করে সাড়ে দশ ভরি স্বর্ণালংকারসহ নগদ ৫৫ হাজার টাকা চুরি এবং ০৭ মার্চ রাতে পুরাতন কসবা সিডি এসপি এলাকার ভাড়াটিয়া জনৈক সালমা নাছরিন হ্যাপির বাসা হইতে ৭ ভরি স্বর্ণালংকার , ল্যাপটপ, চুরি করার কথা স্বীকার করে। আটককৃতরা হলো- যশোর ঘোপ বেলতলা রোড এলাকার বাবু মোল্যার ছেলে আশিকুর রহমান ওরফে বাপ্পি (২০), মজিবর সরদারের ছেলে মানিক সরদার (২১), মৃত-রাজ্জাক মোল্যার ছেলে মিন্টু মোল্যা (৪২), মলিন হোসেনের স্ত্রী মুন্নি বেগম (৩১), মৃত- আব্বুর রাজ্জাক মোল্যার স্ত্রী সালেহা বেগম (৭০), মজিবর সরদারের স্ত্রী নাজমা বেগম ওরফে মেঘা (৪০), হাসান শিকদারের স্ত্রী মিতা (২৫), সেকেন্দার আলীর ছেলে আলমগীর হোসেন (৩৩), রইছ উদ্দিন বিশ্বাসের ছেলে আলমগীর হোসেন খোকন (৫২)

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102