শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:৩৯ অপরাহ্ন

যশোর পৌরসভার নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপির

মোঃ কামাল হোসেন যশোর জেলা প্রতিনিধি
  • সময় কাল : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ১৪ বার পড়া হয়েছে

যশোর পৌরসভার নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে যশোরের প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে জেলা বিএনপি এ ঘোষণা দেয়।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ না থাকা এবং প্রশাসনের পক্ষপাতমূলক আচরণের কারণে কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মেয়র মারুফুল ইসলাম নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। আগামী ৩১ মার্চ যশোর পৌরসভার এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সাবেক মেয়র মারুফুল ইসলাম বলেন, ‘বর্তমান সরকার ও এই নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভাবনা নয়। সেই কারণে ভোটে থাকা আর না থাকা একই কথা। কেন্দ্রীয়ভাবে বিএনপি আসন্ন স্থানীয় সরকারের সকল নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে’।

তিনি আরও বলেন, তবে যশোর পৌর নির্বাচনের তফশিল যেহেতু আগেই হয়ে গেছে। সে কারণে কেন্দ্রীয় সিদ্ধান্ত যশোর পৌরসভার ক্ষেত্রে প্রযোজ্য হবে কি-না, তা নিয়ে দলটির নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি ছিল। সেই প্রেক্ষিতে জেলা বিএনপির পক্ষ থেকে যশোর পৌরসভা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের পুত্র অনিন্দ্য ইসলাম অমিত বলেন, ‘এখন সরকারের পতন, পক্ষপাতদুষ্ট নির্বাচন কমিশনের বিদায়ের দাবিই মুখ্য। এই দাবিতে আন্দোলন গড়ে তুলে নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরির জন্য বিএনপি আন্দোলন করছে। বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে দেশে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এ কারণে বিএনপি এ সরকারের অধীনে আর কোনো নির্বাচনে অংশ নেবে না’।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, বিএনপি নেতা দেলোয়ার হোসেন খোকন, মিজানুর রহমান খান, নুরুন্নবী, আব্দুস সালাম আজাদ, মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু প্রমুখ।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102