শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

রাঙ্গাবালীতে সাংবাদিকসহ ১০ জনকে সম্মাননা

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
  • সময় কাল : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ২১ বার পড়া হয়েছে

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় এক সাংবাদিকসহ ১০ জনকে সম্মাননা দেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু কবিতা উৎসবে তাদের হাতে ‘বঙ্গবন্ধু স্মারক সম্মাননা’ ক্রেস্ট তুলে দেওয়া হয়।

‘মুক্তিযুদ্ধের চেতনায় জেগে থাকো বাংলাদেশ’ স্লোগানে রোববার বিকেলে রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ে এ আয়োজন করে কবি সংসদ বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি। শিক্ষা, সাংবাদিকতা ও সাহিত্যসহ ছয় ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দেশের বিভিন্ন এলাকার মনোনীত ব্যক্তিদের সম্মাননা দেন তারা।
উপকূলীয় জনপদের মানুষের দুঃখ-দুর্দশা, সমস্যা-সম্ভাবনা ও ইতিহাস-ঐতিহ্যসহ নানা বিষয় গণমাধ্যমে তুলে ধরার মাধ্যমে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় রাঙ্গাবালী উপজেলায় জাতীয় দৈনিকে কর্মরত সাংবাদিক কামরুল হাসানকে সম্মাননা দেওয়া হয়েছে। এসময় কবিতায় সম্মাননা পেয়েছেন মারফিয়া, লকিতুল্লাহ মাহমুদ চিশতী, হালিমা কনা, মেহেদী হাসান ও বাপ্পি সাহা। শিক্ষায় প্রফেসর জাফর আহম্মেদ, সমাজসেবায় কামরুজ্জামান শিবলী, গবেষণায় আবুল কালাম আজাদ ও লোকসাহিত্যে আমির হোসেনকে সম্মাননা দেওয়া হয়।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কবি সংসদ বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম কনক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাঙ্গাবালী সদর ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন, উপজেলা ভাইস চেয়ারম্যান খালিদ বিন ওয়ালিদ ও রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন প্রমুখ। এছাড়া স্থানীয় এবং দেশের বিভিন্ন এলাকা থেকে আসা অর্ধশত লেখক, কবি ও সাংবাদিক অনুষ্ঠানে অংশ নেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102