মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:০৪ পূর্বাহ্ন

রাজধানীতে প্রতিদিন ৫ লাখ মাস্ক বিতরণ করবে ডিএনসিসি

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে।

রাজধানীতে প্রতিদিন প্রায় পাঁচ লাখ মাস্ক বিতরণ করা হবে। ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ শীর্ষক ক্যাম্পেইনের আওতায় দেওয়া হবে এই মাস্ক। শনিবার (২২ জানুয়ারি) দুপুরে কারওয়ান বাজারে ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে শপিংমল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে আজ থেকে একযোগে শুরু হওয়া এই ক্যাম্পেইন ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে। সংরক্ষিত ও সাধারণ মোট ৭২ জন কাউন্সিলরের মাধ্যমে প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে প্রায় পাঁচ লাখ মাস্ক বিতরণ হবে।

কারওয়ান বাজারে আন্তর্জাতিক মানের নতুন একটি অর্থনৈতিক ও বাণিজ্যিক কেন্দ্র স্থাপন করা হবে বলেও জানান ডিএনসিসি মেয়র। তিনি বলেন, কারওয়ান বাজারের কাঁচাবাজার সরিয়ে নেওয়া পরিকল্পনা রয়েছে। এরপর এখানে আন্তর্জাতিক মানের নতুন একটি অর্থনৈতিক ও বাণিজ্যিক কেন্দ্র স্থাপন করা হবে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান আতিকুল ইসলাম। তিনি বলেন, নিজে সুরক্ষিত থাকতে এবং অন্যকে সুরক্ষিত রাখতে সঠিকভাবে মাস্ক ব্যবহারের কোনো বিকল্প নাই। তাই ডিএনসিসির উদ্যোগে ইতোমধ্যে প্রায় ৩২ লাখ মাস্ক বিতরণ করা হয়েছে।

এসময় তিনি করোনা মোকাবিলায় জুমার নামাজসহ অন্যান্য ওয়াক্তের নামাজে মুসল্লিদের মাস্ক ব্যবহারের গুরুত্ব ও জনসচেতনতামূলক বার্তা প্রচারের জন্য ইমাম-খতিবদের আহ্বান জানান। এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102