রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

রাজাপুরে অবৈধ দখলদারদের হাত থেকে খাল উদ্ধার ও পুনঃখননের দাবিতে মানববন্ধন

সাইদুল ইসলাম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
  • সময় কাল : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ৮০ বার পড়া হয়েছে

ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের পয়ঃনিষ্কাশনের একমাত্র অবলম্বন বাজারের পশ্চিম দিক থেকে বাইপাস হয়ে জাঙ্গালিয়া নদীর সাথে মিলিত হওয়া খালটি অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষাকরে সীমানা নির্ধারণ এবং পুনঃখনন করে তার পাশ থেকে বর্তমান প্রস্তাবিত রাস্তাটি নির্মানের দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে। রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতি প্রতিরোধ মঞ্চের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। ঘন্টা ব্যাপী মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মো: মোক্তার হোসেন এর কাছে স্বারক লিপি প্রদান করেন আন্দোলনকারীরা।

জানা যায়, উপজেলা সদরের বাজার ও বাইপাস মোড় হয়ে জাঙ্গালিয়া নদীতে মিশেছে একটি খাল। এ খাল গুলোর অধিকাংশ জায়গাই প্রভাবশালীরা যে যার মতো করে দখল করে নিয়েছেন। তাই বর্ষা মৌসুমে জলাবদ্ধতা থেকে বাঁচতে দীর্ঘদিন এই খালগুলো দখলমুক্ত করে তা খননের দাবি করে আসছেন স্থানীয় বাসিন্দারা। মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলা সদরের আসপাশের খালগুলো স্থানীয় কিছু প্রভাবশালী মহলের অবৈধ দখলের কারনে সংকুচিত হয়ে তা বর্তমানে নালায় পরিণত হয়েছে। সম্প্রতি সময়ে উপজেলা সদরের বাজার ও বাইপাস মোড় হয়ে যে খালটি জাঙ্গলিয়া নদীতে মিশেছে সেই খালের দখল হয়ে যাওয়া জমিতেই সড়ক নির্মাণের উদ্দ্যোগ নিয়েছে স্থানীয় সরকার প্রকৈৗশলী অধিদপ্তর (এলজিইডি)।

খালের জায়গায় সড়ক নির্মাণ করা হলে তা স্থায়ী রূপ নেবে। তাই সড়ক নির্মাণে আগে উপজেলা সদরের ভেতর থেকে প্রবাহমান খালগুলো দ্রুত সময়ের মধ্যে দখলমুক্ত করে তা খননের দাবি জানানো হয়। তা না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন বক্তারা।

অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক অধ্যক্ষ শাহজাহান মোল্লা, বিআরডিবি রাজাপুর শাখার চেয়ারম্যান আবুল হাসানাত আব্দুল্লাহ সুমন, নিত্যানন্দ সাহা, রাজাপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মঈনুল হক লিপু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দুলাল তেওয়ারী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব রুবেল প্রমূখ।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102