শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন

রূপগঞ্জে বাড়িঘরে হামলা ভাঙ্গচুরের প্রতিবাদে মানববন্ধন

মুরাদ হাসান, রূপগঞ্জ :
  • সময় কাল : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

রূপগঞ্জে একটি গ্রামে হামলা চালিয়ে কুপিয়ে জখম, মসজিদ ভাংচুর ও অর্ধশতাধিক বাড়িঘর-দোকানপাট লুটপাটের ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে স্থানীয় আওয়ামী লীগ ও এলাকাবাসী।

আজ শুক্রবার বাদ জুমা উপজেলার ডেমরা-কালীগঞ্জ সড়কের কায়েতপাড়া ইউনিয়নে বড়ালু এলাকায় এ কর্মসূচী পালন করা হয়।

কায়েতপাড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হাই জানান, গত ৯ আগষ্ট রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে স্থানীয় নাজমুল খন্দকার জয় ও তার বাহিনীর সদস্যরা একই এলাকার সুলতান নামে এক যুবককে কুপিয়ে মৃত ভেবে ফেলে রেখে যায়।

এ ঘটনাকে কেন্দ্র করে জয় ও সুলতানের লোকজনের মাঝে সংঘাত হয়। এর জেরে নাজমুল খন্দকার জয় পার্শবর্তী চনপাড়া বস্তি থেকে ভাড়ায় সন্ত্রাসী এনে বড়ালু গ্রামে হামলা চালিয়ে অর্ধশতাধিক বাড়িঘর ও দোকানপাট ভাংচুর, লুটপাট করে অন্তত অর্ধকোটি টাকার মালামাল লুটে নিয়ে যায়।

এক পর্যায়ে ভাড়াটে সন্ত্রাসীরা বড়ালু কেন্দ্রীয় জামে মসজিদে হামলা করে ব্যাপক ভাংচুর করে। এ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার জুমার নামাজের পর সে এলাকার ৫টি মসজিদের মুসুল্লীরা বড়ালু বাজার এলাকায় জড়ো হয়ে হামলার প্রতিবাদে ডেমরা-কালীগঞ্জ সড়কে মানববন্ধন করে।

তারা দ্রুত হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে সড়ক বন্ধ করে বিক্ষোভ করে।

এ সময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা আব্দুল হাই, মাসুম আহমেদ, আব্দুল মতিন, ছাত্রলীগ নেতা আশফাকুল ইসলাম তুষার, আশরাফুল আলম জেমিন, সাদ্দাম হোসেনসহ শত শত এলাকাবাসী ।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এএফএম সায়েদ বলেন, হামলা ও কুপিয়ে জখম করার ঘটনায় থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। আমরা ইতিমধ্যে ঘটনায় জড়িত কয়েক জনকে আটক করেছি। অভিযুক্ত অন্যান্যদের আটকের জন্য পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102