বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:৩১ পূর্বাহ্ন

র‌্যাবের আয়োজন বিশেষ ভার্চুয়াল মেডিকেল টিমের মাধ্যমে চিকিৎসাসেবা প্রদান

Reportar Name
  • সময় কাল : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ১৪১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জ র‌্যাব-১২, এর উদ্যোগে  কোভিড ভলান্টিয়ার্স বাংলাদেশ নামের একটি সংগঠনের মাধ্যমে বিশেষভার্চুয়াল মেডিকেল টিমের চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

কোভিড-১৯ বা নোভেল করোনা ভাইরাস বিশ্বব্যাপি এক আতংকের নাম। যার আক্রমনে সারা বিশ্ব আজ বির্পযস্থ। এরই মধ্যে সারা বিশ্বের পাশাপশি বাংলাদেশেও প্রায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা অর্ধলক্ষাধিকের উপরে।

এই বড় ধরনের আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে আজ বিশেষজ্ঞ ডাক্তারদের হিমশিম খেতে হচ্ছে। অপরদিকে সাধারণ রোগীরাও পরিবহন সংকটের কারনে হাসপাতালে যেতে পাচ্ছে না এবং যেতে পারলেও চিকিৎসা নিতে ভয় পাচ্ছে। ঠিক এই পরিস্থিতিতে সরকারী ও বেসরকারী মেডিকেলের শিক্ষার্থীর সমন্বয়ে বিশেষজ্ঞদের- ভ্যাকাপ ফোর্স হিসাবে কোভিড ভলেন্টার্স বাংলাদেশ নামের একটি সংগঠন বাংলাদেশের সাধারণ জনগণের মধ্যে বিশেষ ভার্চুয়াল মেডিকেল টিমের চিকিৎসাসেবা পৌঁছে দেওয়ার পরিকল্পনা করছে ।

যাতে করে সাধারণ মানুষ যেমন সেবা পেতে পারবে সহজেই ঠিক তেমনি ডাক্তারদের উপর রোগীর চাপটাও কমে আসবে। এরই ধারাবহিকতায়, কোভিড ভলেন্টার্স বাংলাদেশর প্রতিনিধি ও ঢাকা মেডিকেল কলেজের ফাইনাল বর্ষের শিক্ষার্থী শাইকা শফিক এর নেতৃত্বে বিশেষ ভার্চুয়াল মেডিকেল টিমের মাধ্যমে আজ সকাল ৯ঘটিকা হইতে দুপুর ০২ঘটিকা পর্যন্ত র‌্যাব-১২ এর সদস্য ও পরিবারবর্গের মাঝে চিকিৎসাসেবা প্রদান করে। যেখানে বহু সংখ্যক রোগী বিনামূল্যে সহজেই বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা অনলাইনে সুচিকিৎসা সুবিধা পায়।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102