বুধবার, ১২ মে ২০২১, ১০:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
সিরাজগঞ্জে রক্ত কণিকা ব্লাড ডোনেশন এর ঈদ সামগ্রী বিতরণ মানবিক সহায়তা পেল ১ হাজার দরিদ্র ও দুঃস্থ পরিবার আমবাড়ীতে পুলিশ তদন্ত কেন্দ্রে উদ্বোধন এমপি উল্লাপাড়া-সলঙ্গা ও রামকৃষ্ণপুর বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর শুভেচ্ছা জানিয়েছেন হিরো চেয়ারম্যান ঈদের আগাম শুভেচ্ছা জানালেন সভাপতি-সম্পাদক ছাত্রলীগে এর প্রথম সভাপতি দবিরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি প্রদান শাহজাদপুরে সাবেক এমপি চয়ন ইসলাম ও এ্যাড. আব্দুল হামিদ লাবলু’র ঈদ সামগ্রী বিতরণ শাহজাদপুরে উই উদ্যোক্তাদের পক্ষ থেকে দুঃস্থ তাঁতীদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ প্রত‍্যাশিত  সিরাজগঞ্জের” উদ্যোগে ঈদ উপহার বিতরণ জাগ্রত ফাউন্ডেশন এর উদ্যোগে শতাধিক পথশিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

লালমনিরহাটে ঘুষ গ্রহনের অভিযোগে কাষ্টমসের দুই সিপাহী প্রত্যাহার

আশরাফুল হক, লালমনিরহাট
  • সময় কাল : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৭০ বার পড়া হয়েছে

ঘুষ গ্রহনের অভিযোগে লালমনিরহাট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সিপাহী রনি বাবু ও ধীমান চন্দ্র রায়কে প্রত্যাহার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একজন রাজস্ব কর্মকর্তা ও তিনজন ইন্সপেক্টরের সমন্বয়ে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (অতিরিক্ত দ্বায়িত্ব) আব্দুল হান্নান।

রবিবার (১৪ মার্চ) দুই সিপাহীকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন ওই কার্যালয়ের রাজস্ব কর্মকর্তা আকরাম হোসেন।
জানা গেছে, সোমবার ( ১ মার্চ) রাত ১১ টায় শহরের মিশনমোর এলাকায় অবস্থিত এস আর পার্সেলের সামনে একটি পিকআপ ও দুটি অটো ভর্তি কয়েলের কার্টুন আটক করে লালমনিরহাট কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট বিভাগে কর্মরত সিপাই রনি বাবু ও ধীমান চন্দ্র রায়। অভিযোগ ছিলো এস আর পার্সেলে কন্ডিশনের মাধ্যমে সরকারী ভ্যাট ফাঁকি দিয়ে এই কয়েলগুলো লালমনিরহাটে এসেছে। সেই কয়েলগুলো আটক করে সাড়ে সাত হাজার টাকা ঘুষ গ্রহন করে এবং বাকি টাকা বিকাশে পাঠানোর শর্তে তাদের কয়েলগুলো ছেড়ে দেওয়া হয়। ঘুষ গ্রহনের সেই ঘটনার বিশ মিনিটের একটি ভিডিও ফুটেজ সাংবাদিকদের হাতে চলে আসে। এ বিষয়ে, বুধবার (১০ মার্চ) দেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও আঞ্চলিক পত্রিকায় “ ছবিসহ পত্রিকায় নিউজ ছাপুন, বদলি হলে মিষ্টি খাওয়াবো” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপরেই নড়েচড়ে বসে ওই কার্যালয়ের কর্মকর্তারা। বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পরেই ওই দিনেই অভিযোগ তদন্তে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং সিপাহী রনি বাবু ও ধীমান চন্দ্র রায়কে প্রত্যাহার করা হয়। রনি বাবুকে প্রত্যাহার করে জেলার পাটগ্রাম উপজেলা সার্কেলে দ্বায়িত্ব দেওয়া হয়েছে এবং ধীমান চন্দ্র রায়কে লালমনিরহাট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগেই রাখা হয়েছে। ধীমান চন্দ্র রায়কে কোন সার্কেলে দ্বায়িত্ব দেওয়া হয়নি বলে জানিয়েছে ওই কার্যালয়ের সহকারী কমিশনার (অতিরিক্ত দ্বায়িত্ব) আব্দুল হান্নান।
লালমনিরহাট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার (অতিরিক্ত দ্বায়িত্ব) আব্দুল হান্নান বলেন, সংবাদটি আমার দৃষ্টিগোচর হলে ওই দিনই আমরা তদন্ত কমিটি গঠন করি। এই তদন্ত কমিটি আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবে। অভিযোগের প্রমান পাওয়া গেলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্হা নেওয়া হবে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102