সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

শাহজাদপুরে বৌদ্ধ পরিবারের ৪ জনের ইসলাম গ্রহণ !

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১২৪ বার পড়া হয়েছে।

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ 

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী দক্ষিণ পাড়ে এক বৌদ্ধ পরিবারের দুইজন নারী ও দুইজন পুরুষ মোট চারজন ইসলামধর্ম গ্রহণ করেছেন। সম্প্রতি স্থানীয় মসজিদের এক ইমাম সাহেব তাদের কালেমা পাঠ করান।

এর আগে নোটারী পাবলিক মোকাম সিরাজগঞ্জের মাধ্যমে তারা হলফনামায় স্বাক্ষর করেন। নেপালী বংশদ্ভূত এই বৌদ্ধ পরিবারের ইসলাম ধর্ম গ্রহণকারীগণ হচ্ছেন, মোঃ নজরুল ইসলাম (নন্দ বাহাদুর) মোছাঃ খাদিজা খাতুন (সুমিতা রানী) মোছাঃ নুরজাহান (পিংকি রাণী) আবুল কালাম আজাদ (কালু বাহাদুর)।

এ ব্যাপারে নুরজাহান খাতুন সাংবাদিকদের জানান, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। এই ধর্মের মাধ্যমেই পরকালীন জীবনে মুক্তি সম্ভব। আমরা মুসলমানদের সাথে মিশে তাদের আচার ব্যবহারে মুগ্ধ হয়ে এ ধর্মের প্রতি অনুপ্রাণিত হয়েছি।

খাদিজা খাতুন (সুমিতা রাণী) জানান, আমাদের পূর্বপুরুষ নেপালে বাস করছেন। আমার স্বামীর বাড়ি নেপালের কাঠমুন্ডু। অনেকদিন ধরেই আমরা ইসলামের প্রতি আসক্ত। ফলে আলাপ আলোচনা করে স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করে ভাল লাগছে। এখানকার সবাই আমাদের সহযোগিতা করছেন।

এ ব্যাপারে বাঘাবাড়ী দক্ষিণপাড়ের বিশিষ্ট ব্যবসায়ি হাজী সোলায়মান হোসেন জানান, বৌদ্ধ পরিবারটি দীর্ঘদিন ধরে এখানে বসবাস করছেন। তারা স্বইচ্ছায় ইসলাম কবুল করায় আমরা তাদের পাশে সাধ্যমত থাকার চেষ্টা করছি। অন্যান্যদের এই নও মুসলিমদের সাহায্যে এগিয়ে আসা উচিৎ।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102