সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

শাহজাদপুর মণিরামপুর বাজারের সিরাজ প্লাজায় আগুন

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৩ বার পড়া হয়েছে।

মাহফুজুর রহমান মিলন, স্টাফ রিপোর্টার :

শাহজাদপুর পৌর এলাকার মণিরামপুর বাজারের ব্যস্ততম এলাকা সিরাজ প্লাজার তিন তলায় আগুন অল্পের জন্য রক্ষা পেলো শত শত দোকান।

আজ বৃহস্পতিবার দুপুরে পৌর এলাকার উপজেলা রোড সংলগ্ন সিরাজ প্লাজার তিন তলায় সিটি ইলেকট্রনিক্সের শো-রুমে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। আগুনে সিটি ইলেকট্রনিক্সের জনি ইলেকট্রনিকক্স, গিফট কর্ণারসহ তিনটি শো-রুমে আগুন লেগে যায়। এসময় প্রচন্ড আগুনের ধোঁয়ায় গোটা এলাকা অন্ধকার হয়ে পড়ে। এসময় স্থানীয় ফায়ার ষ্টেশন দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘন্টা ব্যাপি ফায়ার ষ্টেশনের কর্মকর্তারা আপ্রাণ চেষ্টার পর আগুন নিভিয়ে ফেলে। এদিকে আগুন লাগায় স্থানীয় ব্যবসায়ীদের মনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এসময় সমস্ত দোকানপাট বন্ধ করে ফেলে দেয়। মানুষ আতঙ্কে ছোটাছুটি করতে থাকে। এদিকে পৌর এলাকায় বিলাশবহুল অনেক মার্কেট থাকলেও অগ্নি নির্বাপনের কোন ব্যবস্থা নাই। শাহজাদপুর ফায়ার সার্ভিসের ষ্টেশন ম্যানেজার মঞ্জুরুল আলম জানান, প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিভিয়ে ফেলা হয়।

বৈদুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। দিনের বেলা হওয়ার কারণে বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গেছে। আগুনে তিনটি দোকানের শো-রুমের মালামাল পুড়ে গেছে। তবে মার্কেটগুলোতে অগ্নি নির্বাপনের কোন ব্যবস্থা না থাকায় তিনি দুঃখ প্রকাশ করেন। মণিরামপুর বাজার বনিক সমিতির সভাপতি আলহাজ্ব মাসুদ খান জানান, সময় মতো ফায়ার সার্ভিস টিম না আসলে বিশাল ক্ষতির সম্মুখীন হতে হতো। অল্পের জন্য রক্ষা পেলো শত শত মার্কেটের দোকান।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102