রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন
শিরোনাম :

সরকারী সহায়তায় মির্জাপুরে আদিবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

Reportar Name
  • সময় কাল : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ৫২৪ বার পড়া হয়েছে

মাসুদ পারভেজ, স্টাফ রিপোর্টার :

সংবাদ প্রকাশের পর অবশেষে খাদ্য সহায়তা পেলেন অসহায় আদিবাসী পরিবারগুলো। আজ বৃহস্পতিবার(৯ ই এপ্রিল ২০২০ ইং তারিখ) মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জুবায়ের হোসেন বাঁশতৈল ইউনিয়নের আদিবাসি গ্রামে গিয়ে খাদ্য বিতরণ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মো. আশরাফুজ্জামান, ১৩ নং বাঁশতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান মিলটন ও বাঁশতৈল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাইফুল ইসলাম ও সম্মানিত ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জুবায়ের হোসেন জানান, স্থানীয় সংসদ সদস্য ও সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টুর দিক নির্দেশনায় তালিকা তৈরী করে আদিবাসী পরিবারের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়। পর্যায়ক্রমে সকল আদিবাসি পরিবারের মাঝে চাল, ডাল,পিয়াজ,আলু ও সাবান বিতরণ করা হয়।

করোনা ভাইরাস সংক্রমনে পাহাড়ি এলাকার অবহেলিত আদিবাসি পরিবার ত্রান না পেয়ে মানবেতর জীবন যাবপন করছে বলে অভিযোগ ছিল। আদিবাসি গ্রামগুলোতে সরকারী ভাবে ও ব্যক্তি পর্যায়ে একমুঠো চাল-ডাল এবং স্বাস্থ্য সু-রক্ষার জন্য কোন নিরাপত্তা সামগ্রী পৌছায়নি। মির্জাপুর উপজেলার ১৩ নং বাঁশতৈল ও ১১ নং আজগানা ইউনিয়নের অবহেলিত অঞ্চলে এসব আদিবাসিদের বাড়ি।

মির্জাপুর উপজেলা আদিবাসি উন্নয়ন পরিষদের সভাপতি সুনিল সারথী বর্মন জানিয়েছেন, দুর্যোগের এই সময়ে হতদরিদ্র আদিবাসি পরিবারগুলো সাহায্য না পেয়ে মানবেতর জীবন যাপন করে আসছিল। আপনাদের রিপোর্টের মাধ্যমে প্রশাসন সহায়তার হাত বাড়িয়েছেন এজন্য আমরা কৃতজ্ঞ।

এ সময় বাঁশতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান মিলটন বলেন,আদিবাসি পরিবারগুলো খুবই দরিদ্র ও অসহায় । করোনা ভাইরাসের কারনে তাদের সকল কাজ বন্ধ। উপজেলা প্রশাসন তাদের সহযোগিতা করছেন ,এজন্য আমি সরকার ও উপজেলা প্রশাসনকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। তিনি আরো বলেন,আদিবাসী পরিবারগুলোর দিকে আমার ব্যক্তিগত ভাবেও সুদৃষ্টি থাকবে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102