রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

সরকার ঘোষিত লকডাউন কার্যকারী করার জন্য জনসচেতনতায় চেয়ারম্যান আল-আমিন সরকার

কলমের বার্তা ডেস্ক
  • সময় কাল : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ২৪০ বার পড়া হয়েছে

করোনার সংক্রমণ ঠেকাতে আজ ১লা জুলাই সকাল ৬টা থেকে ৭ই জুলাই মধ্যরাত পর্যন্ত সারাদেশে এক সপ্তাহ কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

গতকাল বুধবার সকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হয় এক প্রজ্ঞাপনে ২১ টি শর্ত জুড়ে দিয়ে এ বিধিনিষেধ আরোপ করা হয়। বিধি নিষেধ চলা কালীন বন্ধ থাকবে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস সব ধরনের যন্ত্র চালিত গণপরিবহন শপিংমল, মার্কেট ও দোকান পাট ও বিনোদন কেন্দ্র। আর খোলা থাকবে জরুরী পরিষেবা গণমাধ্যম প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, গার্মেন্টস কারখানা ব্যাংকিং সেবা।

এদিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ার পূর্নিমাগাঁতী ইউনিয়নের বাজার গুলোতে লোক সমাগম ঠেকাতে, পূর্নিমাগাঁতী ইউনিয়নের চেয়ারম্যান আল-আমীন সরকার তার পরিষদের গ্রাম পুলিশ নিয়ে ঝড় বৃষ্টি উপেক্ষা করে পূর্ণিমাগাঁতী ইউনিয়নের বিভিন্ন বাজারে গিয়ে সরকার ঘোষিত লকডাউন কার্যকারী করার জন্য সবাইকে সচেতন করতে দেখা যায়। এবং জরুরী কাজে যারা মাস্ক ছাড়া বাহিরে এসেছে তাদের কে মাস্ক দিয়ে সচেতন হওয়ার কথা বলেন। শুধু তাই নয় প্রয়োজন ছারা বাহির হইলে তাকে ফিরিয়েও দিচ্ছেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, তিনি হ্যান্ড মাইক নিয়ে যেখানেই জনসমাগম দেখছেন সেখানেই গিয়ে জনসমাগম না করার জন্য মাইকে প্রচার করছেন। প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার জন্যও অনুরোধ করছেন। কাজ না থাকলে বাসায় চলে যাওয়ার জন্য অনুরোধ করছেন তিনি। মাঝে মাঝে হ্যান্ড মাইককে তার কন্ঠে সচেতন হওয়ার জন্য শোনা যাচ্ছে “মাস্ক ব্যবহার করুন, ঘরে থাকুন সুস্থ থাকুন” নিজে বাঁচুন পরিবারকে বাঁচান।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102