শুক্রবার, ১৪ মে ২০২১, ০২:১১ অপরাহ্ন

সলঙ্গায় ছাত্র-ছাত্রীদের মাঝে কোরআন বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
  • সময় কাল : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৫২ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের সলঙ্গার নাইমুড়ী-রুয়াপাড়া গ্রাম উন্নয়ন সংঘের উদ্যোগে ৩২ জন ছাত্র-ছাত্রীর মাঝে পবিত্র কোরআন বিতরণ করা হয়েছে।

শনিবার (২৭ মার্চ) দুপুর ২ টা ৩০ মিনিটের সময় নাইমুড়ী হাইস্কুল জামে মসজিদ চত্বরে হাফেজ মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায়,মতিয়ার রহমান এর সভাপতিত্বে
প্রধান অতিথি হিসেবে বক্তব্য করেন নাইমুড়ী-রুয়াপাড়া গ্রাম উন্নয়ন সংঘের সভাপতি বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী মোঃ আসাদ উদ্দিন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উক্ত সংঘের সেক্রেটারি মোঃ শরিফুল ইসলাম সরকার, যমুনা ব্যাংক সলঙ্গা শাখার ক্যাশিয়ার মোঃ শিহাব উদ্দিন ও মোহাম্মদ আলী সরকার প্রমুখ।

উন্নয়ন সংঘের সভাপতি আসাদ উদ্দিন বলেন,প্রিয় নবী (সা:) উপর নাযীলকৃত কোরআনের প্রথম আয়াত ছিল “পড়, তোমার প্রভূর নামে, যিনি তোমাকে সৃষ্টি করেছেন। অর্থাৎ সর্বপ্রথম আল্লাহ তাঁর রাসূলকে (সা:) কোরআন শিক্ষা দেয়ার মধ্য দিয়ে ইসলাম ধর্মের গোড়াপত্তন করেছিলেন। সুতরাং মুসলিম হিসেবে আমাদেরকেও কোরআন পড়তে হবে এবং তা’ মেনে চলতে হবে। মরিস বুকাইলি একজন বিশ্বমানের অমুসলিম ডাক্তার হয়েও ১০ বছর ধরে আরবী ভাষা শিখেছেন ও কোরআন নিয়ে গবেষনা করেছেন।

তিনি ফেরাউনের লাশের মমি সম্পর্কিত কোরআনের বৈজ্ঞানিক বর্ণনা এবং অলৌকিকতা দেখে মুগ্ধ হয়ে মুসলমান হয়েছিলেন। তিনি বলেন, পবিত্র কোরআন একটি পূর্ণাঙ্গ জীবন বিধান। এর অনুসরনের মধ্যেই আমাদের পার্থিব ও পরকালীন কল্যাণ নিহিত রয়েছে।

অনুষ্ঠানে যমুনা ব্যাংক, সলঙ্গা শাখার ব্যাবস্থাপক মোঃ কামরুজ্জামান , আমেরিকা প্রবাসী তানজিল আহমেদ আরিফ, ডাঃ ফিরোজ আহমেদ, ডাঃ ইমরুল কায়েস, সাংবাদিক জাকির হোসাইন, আমিনুল ইসলাম জাকির, সাইফুল ইসলাম মিলন, শহিদুল ইসলাম শহিদসহ যারা কোরআন শরীফ ক্রয়ে আর্থিক সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।পরিশেষে দোয়া এবং দুপুরের খাবার পরিবেশন করা হয়।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102