শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:২৩ পূর্বাহ্ন

সলঙ্গায় জমি বিক্রির নামে প্রতারণা ও মিথ্যা মামলায় প্রতিবন্ধীর পরিবারকে হয়রানির বিরুদ্ধে-সংবাদ সম্মেলন!

Reportar Name
  • সময় কাল : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ২৩ বার পড়া হয়েছে

সলঙ্গা প্রতিনিধি 

সিরাজগঞ্জের সলঙ্গায় ৩ বৎসর আগে ক্রয়কৃত ৩ শতক জমি দলিল করে না দেওয়া ও মিথ্যা মামলা দিয়ে হয়রানী সহ দফায় দফায় মারধরের প্রতিবাদে সলঙ্গা থানার রৌহাদহ গ্রামের হাজী হাবিবুর রহমান (৭০) এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন একই গ্রামের প্রতিবন্ধী মোঃ শহিদুল ইসলামের পরিবার। মঙ্গলবার (২৪ই নভেম্বর) সন্ধ্যায় রৌহাদহ উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ভুক্তভোগীর পরিবার এ সংবাদ সম্মেলন করেন।

উক্ত সংবাদ সম্মেলনে পরিবারটি লিখিত বক্তব্যে বলেন আজ থেকে ৩ বসর আগে আমরা একই গ্রামের মৃত আব্দুল ওয়াহেদ আকন্দের ছেলে হাজী মোঃ হাবিবুর রহমান (৭০) এর নিকট থেকে ৩ শতক জমি ৩ লক্ষ টাকা দিয়ে ক্রয় করি । হাজী হাবিবুর রহমান আজকাল জমি দলিল করে দিবে বলে ৩ বৎসর পার করে দেয় ।

এ নিয়ে এলাকায় বহু শালিস হওয়ার পরেও কোন সমাধান হয়নি। আমাদের পরিবারের কেউ এই জমি নিয়ে কথা বললে তাকে মারধর সহ প্রাননাশের হুমকি দেয় হাজী মোঃ হাবিবুর রহমান ও তার ছেলেরা। এই জমির দলিল করে দেওয়া অথবা আমাদের টাকা ফেরত নেওয়ার কথা বলে আমাদের পরিবারের সবাই দফায় দফায় তাদের হাতে মার হামলার স্বীকার হয়েছি।

এলাকার প্রধানদের কাছে জানালেও এর কোন সমাধান দিতে পারেননি। এছাড়াও শহিদুল ইসলাম আরো অভিযোগ করে বলেন-আজ থেকে ৪ মাস আগে উক্ত জমি থেকে গাছ কেটে নেওয়ার সময় আমরা বাধা দিলে আমাদের নামে থানায় মিথ্যা গাছ চুরির অভিযোগ করে। উক্ত মানলায় আমি সহ আমার ছেলে বাচ্চু মিয়া ও ছোট ছেলে সাহারুল ইসলাম (১৫) ও চারদিন জেল খেটে জামিনে বের হই‌। হাজি হাবিবুর রহমানের মামলা ও হামলার ভয়ে তা এখন আমাদের এলাকায় থাকা অসম্ভব হয়ে পড়েছে। আমি শারীরিক ভাবে একজন প্রতিবন্ধী অনেক কষ্টে দিন মুজুরের কাজ করে তিন লক্ষ টাকা গুছিয়ে দিয়েছিলাম ।

আমি এখন সর্বশান্ত ছেলে মেয়ে নিয়ে অনেক কষ্টে আছি। হাবিবুর এখন আমার পাওনা টাকা অথবা জমি না দিলে ভিক্ষাবৃত্তি ছাড়া আমার আর কোন পথ থাকবে না । এখন আমি ক্রয়কৃত জমির দলিল সহ ‌মিথ্যা মামলা দিয়ে আমার পরিবার কে হয়রানীর সুষ্ঠু বিচার চাই । সেই সাথে এলাকায় যেন সুষ্ঠভাবে বসবাস করতে পারি এর জন্য আইনের সুদৃষ্টি কামনা সহ হাজী হাবিবুর রহমানের দৃষ্টান্তমূলক শাস্তি চাই ।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102