মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:১২ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে ওয়ারেন্ট ভুক্ত আসামী ইয়াবাসহ গ্রেপ্তার শাহজাদপুরে আলোকবর্তিকা’র বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন নায়িকা পরীমনিকে ধর্ষণচেষ্টার মামলা : নাসির-অমিসহ গ্রেফতার ৫ ভাঙ্গুড়ায় গলায় খাবার আটকে নারীর মৃত্যু সলঙ্গায় ব্রীজের মুখ বন্ধ করে পুকুর খনন করে মাছ চাষ শতাধিক ফসলি জমি ও বসতবাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি কোনাবাড়ীতে স্কুল ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার  নতুন সভাপতি পেল দুই সংসদীয় কমিটি সিরাজগঞ্জে যুবলীগের উদ্যোগে- মরহুম মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে- খাবার বিতরণ আশুলিয়ায় চেকজালিয়াতি মামলায় গ্রেপ্তার-১ প্রথমবারের মতো পোশাক কারখানায় খোলা বাজারে খাদ্য সামগ্রী বিক্রি শুরু

সলঙ্গায় পবিত্র আশুরা উপলক্ষে থানা মসজিদে দোয়া ও তবারক বিতরণ

Reportar Name
  • সময় কাল : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ১২৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক

পবিত্র আশুরা উপলক্ষে সিরাজগঞ্জের সলঙ্গা থানা কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া,মিলাদ মাহফিল ও তবারক বিতরণ করা হয়েছে। রবিবার রাতে সলঙ্গা থানা পুলিশের উদ্যোগে এ দোয়া মাহফিল করা হয়। এতে সভাপতিত্ব করেন,সলঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) জেড জেড মো.তাজুল হুদা।আশুরার বিশেষ তাৎপর্য ও গুরুত্ব নিয়ে আলোচনা করেন ওসি তাজুল হুদা। তিনি বলেন,সারা বিশ্বের মুসলিম উম্মাহর জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও শোকাবহ দিন আগামী ১০ মহররম।দিনটি পবিত্র আশুরা নামে পরিচিত। হিজরি ৬১ সনের এই দিনে সত্য ও ন্যায়ের পক্ষে যুদ্ধ করতে গিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর নাতি হজরত ইমাম হোসাইন (রা.) এবং তাঁর পরিবারের সদস্যরা কারবালার ময়দানে ইয়াজিদের সৈন্যদের হাতে শহীদ হন।
শান্তি ও সম্প্রীতির ধর্ম ইসলামের মহান আদর্শকে সমুন্নত রাখতে হজরত ইমাম হোসাইনের (রা.) আত্মত্যাগ মানবতার ইতিহাসে সমুজ্জ্বল হয়ে আছে। কারবালার শোকাবহ ঘটনা অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার হতে এবং সত্য ও সুন্দরের পথে চলতে আমাদের চলতে হবে।
তাই ধর্মপ্রাণ মুসলমানরা নফল রোজা, নামাজ, জিকির-আসকারের মধ্য দিয়ে সবাই দিনটি পালন করবেন।দোয়া মাহফিল পরিচালনা করেন,অত্র মসজিদের ইমাম মাওলানা রফিকুল ইসলাম।মিলাদ মাহফিল ও দোয়া শেষে সকল মুসুল্লিদের মাঝে তবরক পরিবেশন করা হয়।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102