বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

সলঙ্গায় ব্রীজের মুখ বন্ধ করে পুকুর খনন করে মাছ চাষ শতাধিক ফসলি জমি ও বসতবাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি

কলমের বার্তা ডেস্ক
  • সময় কাল : সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের সলঙ্গা থানার নলকা ইউনিয়নের দত্তকুশা কালিপুর গ্রামে ব্রীজের মুুখ বন্ধ করে পুকুর খনন করে মাছ চাষ করায় শতাধিক ফসলি জমি ও বসতবাড়িতে সামান্য বৃষ্টি হলেই দেখা দেয় জলাবদ্ধতা। এতে কৃষকের ব্যাপক ক্ষতি ও জনবসতিরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

জানাগেছে,দত্তকুশা মৌজার দত্তকুশা কালিপুর গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে দেলোয়ার হোসেন আকন্দ ব্রীজের মুখ বন্ধ করে পুকুর খনন করে মাছ চাষ করায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আর এ জলাবদ্ধতার কারণে অন্য জমির মালিকরাও জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পেতে বাধ্য হয়ে তারাও পুকুর খনন করছেন।

স্থানীয়রা জানান,দ্রুত পানি নিস্কাশনের ব্যবস্থা না করলে এবং জলাবদ্ধতার কারনে ফসলি জমিতে আবাদ করা সম্ভব না। জলাবদ্ধতা দুরীকরন ও ব্রীজের মুখ খুলে সচল করতে প্রশাসনের কাছে জোরদাবী জানিয়েছেন স্থানীয় কৃষক এবং বসতিরা।


এব্যাপারে পুকুর মালিক দেলোয়ার আকন্দ বলেন,ব্রীজের মুখ বন্ধ করে যদি জলাবদ্ধতার সৃষ্টি ও জমির মালিকদের ক্ষতি হয় তাহলে ব্রীজের মুুখ সচল করে দেবো।

সাহেবগঞ্জ ভূমি সহকারী কর্মকর্তা নূরুল ইসলাম বলেন,ব্রীজের মুুখ বন্ধ করে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে বিষয়টি শুনেছি,তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নলকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল জাব্বার আলী জানান,জলাবদ্ধতার বিষয়টি এলাকাবাসী জানিয়েছেন। ব্রীজের মুখ খুলে দিলে কৃষক এ দুদর্শা থেকে রক্ষা পাবে।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল আলম জানান,অবৈধভাবে ব্রীজের মুখ বন্ধ করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102