শনিবার, ১৫ মে ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বাস্থ্যবিধি মেনে নিজ গ্রামের মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন মকবুল হোসেন এম পি প্রধানমন্ত্রী’র নির্দেশে কৃষাণী’র ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ নেতা! গভীর রাতে বাড়ি বাড়ি গিয়ে সেমাই চিনি বিতরণ করলেন অমৃত মোদক ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত আজ ঈদ এতিম শিশুদের সাথে ঈদ উদযাপনে ঠাকুরগাঁওয়ের ‘৯৮ ব্যাচ’ ঠাকুরগাঁওয়ে পুলিশ সুপারের ঈদ শুভেচ্ছা | কলমের বার্তা  হাজী আব্দুস সাত্তারের নিজস্ব অর্থায়নে- ১২’শ দুঃস্থ, অসহায় ও কর্মহীনদের মাঝে ঈদ উপহার বিতরন পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ওসি সেলিম মালিক জয়পুরহাট সম্মিলিত শ্রমিক ফেডারেশনের ঈদ উপহার

সাংবাদিক বুরহান হত্যা ও সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সুন্দরগঞ্জে মানববন্ধন!

রাশেদুল ইসলাম রাশেদ, স্টাফ রিপোর্টার:
  • সময় কাল : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ১৭ বার পড়া হয়েছে

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের গ্রেফতার ও দ্রুত বিচার এবং এশিয়ান টেলিভিশনের গাইবান্ধা জেলা প্রতিনিধি খালেদ হোসেনের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও মামলা প্রত্যাহারসহ সারাদেশে চলমান সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ ও বিচারের দাবীতে গাইবান্ধার সুন্দরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (১৪ মার্চ) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ রোডে এ কর্মসূচির আয়োজন করে উপজেলার কর্মরত সাংবাদিকরা। এতে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দৈনিক খোলা কাগজের উপজেলা প্রতিনিধি সুদীপ্ত শামীমের সঞ্চালনায় ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক ইনকিলাবের প্রতিনিধি মোশাররফ হোসেন বুলু, প্রতিদিনের সংবাদের প্রতিনিধি এমএ মাসুদ, একেএম শামছুল হক, জাহিদুল ইসলাম জাহিদ, আনোয়ার হোসেন, শাহজাহান মিয়া, নাদিম হোসেন ।এছাড়াও আরো সংবাদকর্মী উপস্থিত ছিলেন জাহিদ হাসান জীবন,লিয়ন রানা,এনামুল হক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন,সাংবাদিক হত্যা,অত্যাচার, নির্যাতন ও নিপিড়ন করা হচ্ছে। এগুলোর বিচার ও জড়িতদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে।পেশাগত দায়িত্ব পালনকালে আর যেন কোন সাংবাদিককে প্রাণ না হারাতে হয় আর যেন প্রতিবাদ মানববন্ধনে রাস্তায় কোন সাংবাদিকদের দাঁড়াতে না হয়। সাংবাদিক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং সারাদেশের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সুষ্ঠু ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করতে হবে। অন্যথায় সাংবাদিকদের এই আন্দোলন আরও বেগবান হবে। দেশে সাংবাদিক নির্যাতনে বিচারহীনতার সংস্কৃতির কারণে এমন ঘটনা বার বার ঘটছে। ঘটনার সঙ্গে জড়িতরা যত প্রভাবশালীই হোক না কেন তাদের গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করার জন্য সরকারের কাছে দাবি জানান বক্তারা।

উল্লেখ্য গত ১৯ ফেব্রুয়ারি নোয়াখালির কোম্পানিগঞ্জ উপজেলার চাপরাশিহাট বাজারে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২০ ফেব্রুয়ারি তিনি মৃত্যু বরণ করেন।

 

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102