মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মোমিনুর ইসলাম  সাদ্দাম হোসেন তন্বয় মানব কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কাউন্সিলর আলমগীর হোসেন মাস্টার পূবাইল বাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রকিবুল হাসান নোয়াখালীর কোম্পানীগঞ্জে অসহায় কর্মহীন মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সিরাজগঞ্জে জলিল ট্রাস্টের উদ্যোগে ৫০০ শত পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা সংবাদের প্রতিবাদে পৌর মেয়রের সংবাদ সম্মেলন শাহজাদপুরে আলোকবর্তিকা ৩’শ দরিদ্র পরিবারে ঈদের আনন্দ ছড়ালো সুন্দরগঞ্জে দলীয় নেতাকর্মীদের সাথে সাংসদ শামীম পাটোয়ারীর মতবিনিময় অনুষ্ঠিত শাহজাদপুরে নগদ অর্থ বিতরন করলেন এমপি স্বপন

সিরাজগঞ্জের সলঙ্গায় প্রবেশ পথে সড়কে হাটু পানি হাজার হাজার মানুষের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক:
  • সময় কাল : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ৫৮ বার পড়া হয়েছে

বিগত ২ দিনের বৃষ্টিতে সিরাজগঞ্জের সলঙ্গা বাজারের প্রবেশ পথে সড়কের উপর হাটু পানি জমে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে হাজার মানুষ। অপরিকল্পিতভাবে সড়কের পাশে আবাসন গড়ে তোলা,ড্রেনেজ ব্যবস্থা না থাকা এবং আবাসনের চেয়ে অপেক্ষাকৃত সড়ক নিচু হওয়ায় এ জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। অতিদ্রুত পয়নিস্কাশনে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে সড়কটি ব্যাপক ক্ষতিগ্রস্থ হবে। অপরদিকে আগামী ৬মাস চরম ভোগান্তি পোহাতে হবে সলঙ্গা বাজারের পশ্চিমাঞ্চলের মানুষের। ইতিমধ্যেই চলনবিলসহ সলঙ্গা এলাকায় আগাম জাতের ইরি-বোরো ধানকাটা শুরু হয়েছে।

এ অঞ্চলে সর্ববৃহত ধানের আড়ৎ সলঙ্গা বাজার। রায়গঞ্জ-তাড়াশ ও নাটোরের সিংড়া উপজেলার প্রায় ১৫টি ইউনিয়নের কৃষকেরা সলঙ্গা হাটে তাদের উৎপাদিত ফসল ক্রয়-বিক্রয় করে থাকে। এ অঞ্চলের মানুষের সলঙ্গা হাটে প্রবেশের একমাত্র পথ সলঙ্গা-নিমগাছী আঞ্চলিক সড়ক। এই সড়কের সলঙ্গা প্রবেশ পথে জলবদ্ধতা হওয়ায় উল্লেখিত এলাকার জনসাধারণ ও যানবাহন চলাচলে চরম ভোগান্তি দেখা দিয়েছে। শনিবার দুপুরে সরেজমিনে গিয়ে কথা হয় সলঙ্গা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য আশরাফুল ইসলাম ছানোয়ারের সাথে।

তিনি বলেন,রাস্তাটি মেরামতের সময় মুছিবাড়ি হতে ধান হাটার দিকে ঢালু রাখার দাবী ছিল এলাকাবাসীর। কিন্তুু স্থানীয় কতিপয় দলীয় নেতা কর্মী ও ঠিকাদারী প্রতিষ্ঠান প্রভাব খাটিয়ে স্থানীয় লোকজনের পরামর্শ উপেক্ষা করে রাস্তাটি উত্তর দিকে ঢালু রাখে। যা এখন চরম ভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছে। তিনি আরো বলেন, এটিকে আর সড়ক বা রাস্তা বলা যায় না। বৈশাখের শুরু থেকেই এখানে সব সময় প্রায় হাটু পানি জমে থাকে। অপরিচিত লোকজন প্রথমে এটাকে খাল মনে করে। দ্রুত ব্যবস্থা না নিলে ইরি-বোরো মৌসুমে দিগুন ভাড়া দিয়ে বিকল্প রাস্তায় সলঙ্গা হাটে কৃষকের ধান কেনা বেচা করতে হবে।

আলম নামের এক রিক্সা চালক জানান বৃষ্টি হওয়ার সাথে সাথেই সড়কের এই অংশে হাটু পানি জমে যায়। এতে অমাদের চলাচলে ব্যাপক সমস্যা হয়ে থাকে। সলঙ্গা থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব রায়হান গফুর জানান,সড়কটিতে ড্রেনেজ ব্যবস্থা করলে এলাকাবাসীর দুর্ভোগ পোহাতে হবে না। আমি খুব দ্রুত সংশ্লিষ্টদের সাথে কথা বলে পানি নিস্কাশনের ব্যবস্থা করবো।

এব্যাপারে এলাকাবাসী সংশ্লিষ্টি কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102