শিরোনামঃ
আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা লালমনিরহাটে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহক সমাবেশ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত সিরাজগঞ্জে ৩টি উপজেলা পরিষদ নির্বাচনের জন্য প্রতীক বরাদ্দ পেলেন ৩১ জন প্রার্থী অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপন মনোনয়ন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান গাজীপুরে ৭ একর বনভূমি উদ্ধার যোগ্যতা ও উন্নয়ন দেখে ভোট দিন-খলিলুর রহমান; কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন তীব্র তাপদাহ,গাজীপুরে এক দিনে ২৩ ডায়েরিয়া রোগি ভর্তি কালিয়াহরিপুর ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার বীর মুক্তিযোদ্ধা আয়নুল হক আর নেই এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার

আজিজুর রহমান,মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জে বিশ্ব নদী দিবস উদযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ১৬৮ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

সিরাজগঞ্জে বিশ্ব নদী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৫ সেপ্টেম্বর) সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের শহিদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে বিশ্ব নদী দিবস উদযাপন উপলক্ষে নদী রক্ষা বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ।
তিনি তার বক্তব্যে বলেন, ছোট-বড় নদী, কাটাখাল রক্ষায় সমাজের সকলের দায়িত্ব রয়েছে।নদীতে খালে দূষিত পানি, আবর্জনা ময়লা পলেথিন, প্লাস্টিক জাতীয় কোন কিছু ফেলা যাবে না। নদী, খাল,বিলে অপরিকল্পিতভাবে শিল্পায়ন, নগরায়ন, আবাসন এবং ব্রীজ, কাল-ভার্ট, আড়াআড়ি বাঁধ নির্মাণ করা থেকে বিরত থাকতে হবে। অনেক নদী ও খালের অস্তিত্ব বিপন্ন হয়েছে। এ গুলোর প্রাণ ফিরাতে হবে। এ ব্যাপারে এ সরকার পরিকল্পনা প্রণয়ন করে বাস্তবায়নে কাজ শুরু করছে।

উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ। নদীর পানির গভীরতা, প্রসস্থতা, ক্ষতি করবো না, এবং নদী দূষণ মুক্ত রাখবো। নদীর গুরুত্ব সারা বছর অপরিসীম, আমাদের সকলের উচিত নদীকে গুরুত্ব দেওয়ার। ৮০ কিঃমিঃ দৈর্ঘ্যের ইছামতী নদী শুষ্ক মৌসুমে পুনঃখনন করা হবে। এছাড়াও যেগুলো নদী পানি প্রবাহের প্রতিবন্ধকতা রয়েছে সে নদী গুলোও আমরা পুনঃখননের ব্যবস্থা করবো।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. মোবারক হোসেন, সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মো. হেলাল আহমেদ প্রমুখ ।

এসময় আরও উপস্থিত ছিলেন,
উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ উজ্জল হোসেন, শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার, মোঃ তরিকুল ইসলাম, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাহ উল করিম, চৌহালী উপজেলা নির্বাহী অফিসার মোছা. আফসানা ইয়াসমিন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রিদওয়ান আহমেদ রাফি,মোঃ মাসুম বিল্লাহ কামারখন্দ সহকারী কমিশনার (ভুমি) মোছাঃ সুমা খাতুন, শাহজাদপুর উপজেলা সহকারী কমিশনার(ভুমি)লিয়াকত হোসেন, রায়গঞ্জ উপজেলা সহকারী (ভুমি) তানজীল পারভেজ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সিরাজগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী রনজিৎ কুমার সরকার, যোবায়ের হোসেন মোঃ মিল্টন হোসেন, মোঃ জাকির হোসেন সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা সহ সাংবাদিকদের একাংশ সহ সবুজ কানন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী (স্কাউট) প্রমুখ।

88


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর