বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১২:১৬ অপরাহ্ন

সিরাজগঞ্জে রেডক্রিসেন্ট সোসাইটি ইউনিটের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও ডিগনিটি বিতরণ

Reportar Name
  • সময় কাল : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৯ বার পড়া হয়েছে

আজিজুর রহমান মু্ন্না,সিরাজগঞ্জ 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিটের উদ্যোগে – সিরাজগঞ্জ সদর উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ-১৯ বাস্তুহারাদের মাঝে রঙিন ঢেউনটিন এবং ডিগনিটি সামগ্রী বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে সিরাজগঞ্জ শহরের যমুনানদীর হার্ড পয়েন্টে- সদর উপজেলার ৮নংকাওয়াকোলা ইউনিয়নের ৬ ওয়ার্ডের দোগাছি,৭ওয়ার্ডের বড়কয়ড়া ও ছোট কয়ড়া এলাকায় বন্যায়-‘১৯ বাস্তুহারা ১১টি পরিবারে মধ্যে মডেল ঘর নির্মাণের জন্য- প্রতিটি পরিবারে ২৭পিচ করে রঙিন ঢেউটিন- এবং ২৫৩টি পরিবারের মাঝে ডিগনিটি কিট বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিটের -ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা কামাল খান ।

বিতরণ পূর্বক এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিটের সুযোগ্য সেক্রেটারী বীরমুক্তিযোদ্ধা, এ্যাডভোকেট আলহাজ্ব , কে,এম হোসেন আলী হাসান।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি’র -ডিআর বিভাগের ডেপুটি ডিরেক্টর মোঃ নূরুল আমিন, আইএফ আরসি এর কেন্দ্রীয় সিনিয়র প্রোগাম অফিসার জহিরুল আলম জহির, টেকনিক্যাল অফিসার সাইফুল ইসলাম, ৮নং কাওয়াকোলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুল আলীম ভূঁইয়া প্রমুখ।
সার্বিক তত্ত্বাবধানে ব্যবস্থাপনায় ছিলেন, রেডক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিটের ইউএল ও রবিউল আলম ও যুব রেডক্রিসেন্ট এর যুব প্রধান শামীমা আক্তার শাপলা সহ অন্যান্য সদস্য/সদস্যাবৃন্দরা । অনুষ্ঠানটি স্বাস্থ্যবিধিমেনে চলার বিশেষ গুরুত্ব আরোপ হয়। এজন্য মাস্ক ও হ্যান্ড স্যানেটাইসেশন বিতরণ করা হয়। বক্তারা বলেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি মাধ্যমে দেশের দুঃস্থ,অসহায়, বাস্তুহারা মানুষদের সাহায্যে সহযোগিতা করে আসছে। আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে।

দুঃস্থ মানুষদের স্বাবলম্বী করতে বিনামূল্যে খাদ্যসামগ্রী,ঔষধ, ঘরনির্মাণ সহ স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন নির্মাণকরে ও মৌলিক অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বিন্যামূল্যে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কাজ করে আসছে। অনুষ্ঠানে, রঙিন ঢেউটিন বিতরণ শেষে ২৫৩ জনের মধ্যে ডিগনিটি কিট প্রদান করা হয়। ডিগনিটি কিটের মধ্যে ছিলো- ঢাকনাসহ প্লাস্টিকের বালতি, প্যান্টি,ডিটারজেন পাউডার, সূতীকাপড় (বান্ডেল), ২টি লাক্স সাবান, টর্চলাইট ও ১জোড়া স্যান্ডেল।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102