রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

সেরা আটে মুখোমুখি আর্জেন্টিনা-একুয়েডর, ব্রাজিল-চিলি

অনলাইন ডেস্ক
  • সময় কাল : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৪১ বার পড়া হয়েছে

চূড়ান্ত হয়েছে কোপা আমেরিকার এবারের আসরের কোয়ার্টার-ফাইনালের লাইনআপ। আয়োজক এবং শিরোপাধারী ব্রাজিল সেরা আটে লড়বে চিলির বিপক্ষে। আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে একুয়েডরকে।

গ্রুপ পর্বের শেষ রাউন্ডের খেলায় বাংলাদেশ সময় সোমবার সকালের ম্যাচে বলিভিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। প্যারাগুয়ের বিপক্ষে ১-০ গোলে জেতে কোপা আমেরিকার সফলতম দল উরুগুয়ে।

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়েছে আর্জেন্টিনা। আগামী রোববার চতুর্থ কোয়ার্টার-ফাইনালে একুয়েডরের বিপক্ষে খেলবে প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ ১৪বারের চ্যাম্পিয়নরা। তিন ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে চতুর্থ হয়েছে একুয়েডর।

আর্জেন্টিনার মতোই তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের সেরা হয়েছে ব্রাজিল। মুকুট ধরে রাখার মিশনে নামা তিতের দল আগামী শনিবার নিল্তন সান্তোস স্টেডিয়ামে চিলির বিপক্ষে খেলবে। ২০১৫ ও ২০১৬ সালের আসরে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জেতা চিলির চলতি প্রতিযোগিতা খুব একটা ভালো যাচ্ছে না। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের চতুর্থ দল হিসেবে সেরা আটে এসেছে তারা।

আগামী শনিবার ভোর তিনটায় গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে কোয়ার্টার-ফাইনালে ‘বি’ গ্রুপের রানার্সআপ পেরু মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের তৃতীয় হওয়া প্যারাগুয়ের।

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে আগামী রোববার তৃতীয় কোয়ার্টার-ফাইনালে কলম্বিয়ার প্রতিপক্ষ প্রতিযোগিতার সর্বোচ্চ ১৫বারের চ্যাম্পিয়ন উরুগুয়ের। এবার ‘বি’ গ্রুপে তৃতীয় হয়েছে কলম্বিয়া।

গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে বলিভিয়া ও ভেনেজুয়েলা।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102