মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:১৭ অপরাহ্ন

হত্যা মামলা ভিন্নখাতে প্রবাহের জন্য কবর থেকে লাশ চুরির চেষ্টা

Reportar Name
  • সময় কাল : রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ১০১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :

নিহতের প্রায় আড়াই মাস পর গাজীপুরের কালিয়াকৈরের আশাপুর এলাকার কবরস্থান থেকে থেকে পুনরায় ময়নাতদন্তের জন্য জুলেখা আক্তার শিখার মরদেহ উত্তোলন করা হচ্ছে। বিজ্ঞ আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে ।

নিহতের পরিবার ও স্বজনরা জানায়. গাজীপুরের কালিয়াকৈরের আশাপুর এলাকার জসিম উদ্দিনের একমাত্র মেয়ে জুলেখা আক্তার শিখার সঙ্গে দেড় বছর আগে পারিবারিকভাবে পার্শ্ববর্তী ঢাকার ধামরাই থানার যাদবপুর এলাকার আতাউর মাস্টারের ছেলে মেহেদী হাসানের বিয়ে হয়। বিয়ের কিছু দিন পর থেকে মেয়ের বাবার বাড়ির জমি নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ-বিবাদ হত।

স্বামী মেহেদী বিভিন্ন সময় স্ত্রী শিখাকে মারধরও করতো। এবছরের ১১ সেপ্টম্বর শশুর বাড়ি থেকে শিখার লাশ উদ্ধার করে ধামরাই থানা পুলিশ। ওইদিন শিখার বাবা জসিম উদ্দিন বাদী হয়ে স্বামী মেহেদী, শশুর আতাউরসহ কয়েকজনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন।

ময়নাতদন্ত শেষে নিহতের লাশ আশাপুর-বেনুপুর সামাজিক কবরস্থানে দাফন করা হয়। জসীমউদ্দীন নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য আবেদন করলে বিজ্ঞ আদালত ৯ নভেম্বর একটি আদেশ প্রদান করেন। ওই আদেশে গাজীপুরের একজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ১৫ কার্য দিবসের মধ্যে শিখার লাশটি উত্তোলন করে ফের ময়নাতদন্তে প্রেরণের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তাকে নিদের্শ প্রদান করা হয়। এর পর থেকে লাশটি রাতে পাহারা দিতে থাকে নিহতের পরিবার ও এলাকাবাসী।

কিন্তু শুক্রবার রাতে কে বা কাহারা কবর খুড়ে শিখার লাশ উত্তোলনের চেষ্টা করে। টের পেয়ে নিহতের পরিবার কবরস্থানে যাওয়ার আগেই দুর্বৃত্তরা পালিয়ে যায়। তবে সেখানে দুর্বৃত্তরা কোদালসহ কবর খুড়ার সরঞ্জাম রেখে যায়।
মামলার তদন্তকারী কর্মকর্তা ধামরাই থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) কামাল হোসেন জানান, পিতার আবেদনের প্রেক্ষিতে আদালতের আদেশে লাশ উত্তোলন করে পুনরায় ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102