বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

হাসিতেই লুকিয়ে আছে পাভেলের সকল প্রতিভা!

রাশেদুল ইসলাম রাশেদ, স্টাফ রিপোর্টারঃ
  • সময় কাল : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

কঠিন অধ্যাবসায় ও মেধা শ্রমকে সঠিক পথে কাজে লাগালে সাফল্য আসবেই” এই বাক্যটির প্রতিফলন ঘটেছে তার জীবনীতে। হ্যাঁ,বলছি লালমনিরহাট জেলার পাভেল খান এর কথা। পুরো নাম পাভেল খান হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি “পাভেল ভাই” নামেই সর্বাধিক পরিচিত।

শৈশব থেকেই ফেসবুক ও ইউটিউবের প্রতি অন্য রকম আগ্রহ ছিলো তার। সময়ের পরিক্রমায় নিজেকে আপডেট রেখে সম্প্রতি নেট দুনিয়ায় দারুণ সারা ফেলতে সক্ষম হয়েছেন একজন ডিজিটাল স্রষ্টা ও কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে। ২০১৫ সালের জানুয়ারী মাসে তিনি পারি জমান রাজশাহীতে। সেখানে পড়ালেখার উদ্দেশ্যে গেলেও থেমে থাকেনি তার একজন ডিজিটাল স্রষ্টা ও কন্টেন্ট ক্রিয়েটর হওয়ার স্বপ্ন বাস্তবায়ন করার প্রচেষ্টা। তারই ফলশ্রুতিতে তিনি খুব কম সময়ে একজন সফল ডিজিটাল স্রষ্টা ও কন্টেন্ট ক্রিয়েটর হতে পেরেছেন।

তিনি মূলত সমাজের অসংগতি ও দূর্ণীতি গুলোর বিরুদ্ধে ভিডিও তৈরী করে থাকেন,যা শেয়ারের মাধ্যমে অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা সমসাময়িক অসংগতি ও অন্যায় সম্পর্কে অবহিত হতে পারেন এবং সেসবের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারেন। পাভেল ভাই বলেন, “সকল ভিডিও বিনোদনের মাধ্যম হলে সেই বিনোদনের অন্তরালে চাপা পরে থাকবে সমাজের অসংগতি ও দূর্ণীতি। যেহেতু,এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীর সংখ্যা খুব বেশি,তাই কোনো অন্যায়ের প্রতিবাদ কিংবা সেই অন্যায় সম্পর্কে সকলকে অবগত করতে খুব বেশি সময় লাগবে না,যদি আমরা ভিডিও তৈরীর মাধ্যমে তা করতে চাই। দূর্ণীতি মুক্ত সমাজ বিনির্মানে ও সমাজের অসংগতিগুলো দূরীকরণে একজন ডিজিটাল স্রষ্টা ও কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে মানুষ চিনবে এমনটাই প্রত্যাশা করেন পাভেল খান।

 

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102