শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

উদ্ধার অভিযানে তিন বাহিনী, বিজিবি কোস্টগার্ড

কলমের বার্তা / ১৫৯ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৯ জুন, ২০২২

সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ তৎপরতায় বাংলাদেশ সেনাবাহিনীর পাশাপাশি বাংলাদেশ নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা কাজ শুরু করেছেন। শুক্রবার বিকাল থেকে সেনাবাহিনীর ১০ প্লাটুন ও ছয়টি মেডিকেল  টিম সিলেট ও সুনামগঞ্জে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। গতকাল সকালে নৌবাহিনীর ৩৫ জন ডুবুরির একটি দল উদ্ধার অভিযানে যোগ দেয়।

বিকালে আরও ৬০ জন উদ্ধার কাজে নামে। বিমান বাহিনী গতকাল থেকে দুটি হেলিকপ্টার দিয়ে উদ্ধার কাজ শুরু করে। এ ছাড়া উদ্ধার কাজে কোস্টগার্ড ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও কাজ করছে। প্রতিনিধিরা জানান, গতকাল সিলেট ও পার্শ্ববর্তী এলাকার বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ তৎপরতার কাজ শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনী, বিমান বাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা। এর আগে শুক্রবার বাংলাদেশ সেনাবাহিনী সিলেট জেলার বিভিন্ন উপজেলায় উদ্ধার তৎপরতা শুরু করে।

সিলেটের জেলা প্রশাসক (ডিসি) মো. মজিবুর রহমান জানান, নৌবাহিনীর একটি দল জালালাবাদে এবং আরেকটি কোম্পানীগঞ্জে কাজ করছে। এদিকে বাংলাদেশ কোস্টগার্ডের দুটি ক্রুজার গতকাল বিকালে সিলেট ও সুনামগঞ্জে উদ্ধার কাজ শুরু করেছে। বাংলাদেশ বিমান বাহিনীর দুটি হেলিকপ্টারও উদ্ধার কাজে যোগ দিয়েছে। এদিকে বর্তমানে সিলেট সদর, কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলায় উদ্ধার তৎপরতা চালাচ্ছে সেনাবাহিনী। এ ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর সদস্যরাও সীমান্ত এলাকায় উদ্ধার অভিযানে সহায়তা করছেন।

সেনাবাহিনীর টোল ফ্রি নম্বর : ভয়াবহ বন্যায় আক্রান্ত ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তার জন্য টোল ফ্রি নম্বর চালু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। গতকাল আন্তবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সহায়তার জন্য নিচের নম্বরে বিনামূল্যে যোগাযোগ করা যেতে পারে : টোল ফ্রি নম্বরগুলো হলো গ্রামীণফোন : ০১৭৬৯১৭৭২৬৬, ০১৭৬৯১৭৭২৬৭, ০১৭৬৯১৭৭২৬৮, রবি : ০১৮৫২৭৮৮০০০, ০১৮৫২৭৯৮৮০০, ০১৮৫২৮০৪৪৭৭, বাংলালিংক : ০১৯৮৭৭৮১১৪৪, ০১৯৯৩৭৮১১৪৪, ০১৯৯৫৭৮১১৪৪, টেলিটক : ০১৫১৩৯১৮০৯৬, ০১৫১৩৯১৮০৯৭, ০১৫১৩৯১৮০৯৮ সহায়তার জন্য যারা ৩৩৩ এ ফোন করছেন তাদেরও সেনাবাহিনীর দেওয়া এসব নম্বরে যুক্ত করে দেওয়া হচ্ছে।

77


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর