শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

মতিন সরকার

উল্লাপাড়ায় কৃষকদের মাঝে সার বীজ বিতরণ

কলমের বার্তা / ২৩৬ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২৭ মার্চ, ২০২৩

সিরাজগঞ্জের উল্লাপাড়ায়  খরিপ-১ মৌসুমে  আউশও পাট প্রণোদনার আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে ।

সোমবার (২৭ মার্চ)  সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে  উক্ত  কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার প্রদান কর্মসুচির শুভ উদ্বোধন করেন ,  জাতীয় সংসদ সদস্য ৬৫, সিরাজগঞ্জ -৪  উল্লাপাড়া আসনের জাতীয়  সংসদ সদস্য   তানভীর ইমাম । এসময়ে  তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হলো উন্নয়নের সরকার, কৃষিবান্ধব সরকার, কৃষির উন্নতি ও অগ্রগতি আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষিতে বিপ্লব ঘটাতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার্থে  আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ উজ্জ্বল হোসেন এবং স্বাগত বক্তব্যে রাখেন, উল্লাপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি অফিসার কৃষিবিদ সূবর্ণা ইয়াসমিন সুমী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উল্লাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি, উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক  মোঃ গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক   মীর আরিফুল ইসলাম  উজ্জ্বল,  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  মোঃ মনিরুজ্জামান পান্না, মহিলা ভাইসচেয়ারম্যান রীবলী ইসলাম কবিতা প্রমুখ।

এ সময়ে উল্লাপাড়া উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গের একাংশ  সহ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার, সহকারী কৃষি সম্প্রসারণ  অফিসার, এএপিপিও সহ কর্মচারী ও উপজেলার  সুবিধা ভোগী ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা উপস্থিত ছিলেন।

উপজেলার ৪৭০ জনকে কৃষকে ১ কেজি করে পাটবীজ, ৫০০ জন কৃষককে  আউশ ধান বীজ ৫ কেজি করে, ডিপিপিও সার  ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে প্রদান কার্যক্রম করা হচ্ছে।

273


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর