শিরোনামঃ
গাজীপুরে ৭ একর বনভূমি উদ্ধার যোগ্যতা ও উন্নয়ন দেখে ভোট দিন-খলিলুর রহমান; কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচন তীব্র তাপদাহ,গাজীপুরে এক দিনে ২৩ ডায়েরিয়া রোগি ভর্তি কালিয়াহরিপুর ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার বীর মুক্তিযোদ্ধা আয়নুল হক আর নেই এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার উন্মুক্ত হতে পারে কুয়েতের শ্রমবাজার সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী সিরাজগঞ্জের শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উড়ে গেল বাসের ছাদ, নিহত ১ সিরাজগঞ্জে মাসব্যাপী বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, নিহত ১ জন আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাছিম এস.এম. রেজা নূর দিপু গাজীপুরে তিতাসের অভিযান,শতাধিক বাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন  জেলা ছাত্রলীগের রাজনীতিতে নবজোয়ার আনতে সভাপতি পদে অভিঙ্গতা ও গ্রহনযোগ্যতায় এগিয়ে রাশেদ খান সলঙ্গা থানা যুবলীগের সভাপতি হতে চায় মাসুদ রানা খেলাধুলার মাধ্যমেই মেধা বিকাশের সুযোগ হবে মন্ত্রী-এমপির নিকটজনদের সরে দাঁড়ানোর নির্দেশ ওবায়দুল কাদেরের

গোলাম কিবরিয়া খান, স্টাফ রিপোর্টার :

কাজিপুরের চালিতাডাঙ্গা ইউপি উম্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ১১৬ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ৩১ মে, ২০২৩

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ২নং চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থবছরের উম্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গত ৩০ মে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব ও বাজেট ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আতিকুর রহমান মুকুল।

এ বছর আয়ের লক্ষ্যমাত্রা ৪ কোটি ৮৩ লাখ ৩০৮ টাকা, ব্যয়ের পরিমাণ ৪ কোটি ৮১ লাখ ৪৯ হাজার ৯০৮ টাকা এবং বাৎসরিক উদ্বৃত ১ লাখ ৫০ হাজার ৪০০ টাকা। ইউনিয়ন পরিষদের আয়- ব্যয়ের খাত, জন কল্যাণে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ও পরিকল্পনা উল্লেখ করে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউপি চেয়ারম্যান। তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপ অনুসারে কাজিপুরের অন্য ইউনিয়নের চেয়ে এগিয়ে আছি, পরিষদের নিজস্ব তহবিলের আয়ের উৎস হিসেবে বসতবাড়ির কর আসে বেশি, এ ছাড়া ইউনিয়ন ডিজিটাল সেন্টার, জন্ম- মৃত্যু নিবন্ধন সনদ সংশোধন ফি, জন্ম-মৃত্য নিবন্ধন ফি, বিভিন্ন প্রত্যয়ন পত্র প্রদান থেকে উল্লেখযোগ্য আয় আসে। বক্তব্যে তিনি নিয়োমিত কর প্রদান, সঠিক সময়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন বাল্যবিবাহ থেকে বিরত থাকার আহ্বান জানান। উপস্থাপনায় ছিলেন ইউপি সচিব খোরশেদ আলম। জন অংশগ্রহণমূলক কর্মপরিকল্পনা প্রণয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণের লক্ষ্যে এ উম্মুক্ত বাজেটের আয়োজন করা হয়। সভায় ইউপি সদস্যসহ স্থানীয় জনসাধারণ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

170


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর