• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী সিরাজগঞ্জ সরকারি কলেজে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন  সিরাজগঞ্জ সদরে ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ও স্বাধীনতা দিবস উদযাপন তাড়াশে সার-কীটনাশক দোকানে দুর্ধষ চুরি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুরঃ

গাজীপুরে বিমান বিক্রি করতে চায় ১৪ লাখ টাকা 

কলমের বার্তা / ১৭৩ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২৭ জুন, ২০২২

বিমান বিক্রি করতে চায় ১৪ লাখ টাকা। সম্প্রতি বিমানটির খোঁজ মিলেছে গাজীপুর কালিয়াকৈর উপজেলায় মেদী আশুলিয়া গ্রামে । । ৪০ মণ ওজনের কৃষ্ণ বর্ণের গরুটি মালিক বিক্রি করতে চায় ১৪ লাখ টাকায়।

ফ্রিজিয়াম হোম জাতের বিশাল আকৃতি গরু (বিমান) দেখতে প্রতিদিন শতশত মানুষ ভীড় করছে। এলাকার লোকজন বলছে চাপাইর ইউনিয়‌নের মেদী আশুলাই গ্রা‌মের জাকির খাঁনের বাড়ির গরু সুনাম ছড়িয়ে পড়েছে লোকজনের মুখেমুখে। ভিড় করছে। তারা বলছে এত বড় গরু এর আগে এই এলাকায় কখনোই দেখেনি।

বিমান নামের গরুটির মালিক জাকির খান। কয়েক বছর আগে ব্যাংক হতে লোন নিয়ে মায়ের নাম (রোকিয়া) দিয়ে একটি ডাইরি ফার্ম প্রতিষ্ঠা করেন। পরে ওই খামারে ৪টি গাভী ক্রয় করে পালন করতে থাকে। গতবছর উপজেলার দেওহাটা পশুর হাট থেকে একটি ফ্রিজিয়াম হোম জাত নামে(ষাড়)গরু ১লাখ ১২হাজার টাকা দিয়ে ক্রয় করেন । দু‘বছর পালনের পর গরুটির উচ্চতা হয়েছে ৬ ফুট ২ ইঞ্চি, লম্বায় ১৩ ফুট, বুকের পরিমান ১০ ফুট, মুখ চওড়া ২ ফুট ৩ ইঞ্চি, গলার বেড় ৫ ফুট, শিং ১০ ইঞ্চি লম্বা , লেজের দৈর্ঘ্য ৪ ফুট ৩ ইঞ্চি এবং ওজন প্রায় ১ হাজার ৭০০ শত কেজি অর্থাৎ ৪০ মণ। কোরবানির আগে আরও কয়েকমণ ওজন বাড়বে। খামারি জানান ওই ষাড়ের পিছনে প্রতিদিন খরচ হয় ১ হাজার থেকে ১৩০০ টাকা । গরুটি রক্ষণাবেক্ষণের জন্য সার্বক্ষণিক তিন জন সদস্য কাজ করেন।

গরুর মালিক জাকির খান বলেন, নামের যেরকম চমক আছে, ঠিক তেমনি চমক রয়েছে তার দৈহিক গঠনের। আমি অনেক যত্ন করে বড় করেছি গরুটি। সখ করে নাম রেখেছি বিমান। সম্পূর্ণ দেশীয় পদ্ধ‌তি‌তে বিমানকে লালন পালন করা হ‌য়েছে। তবে ১৩ থেকে ১৪ লাখ টাকা বিক্রি করতে পারলেই আমার স্বপ্নপূরণ হবে।

কালিয়াকৈর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ( অতিরিক্ত) ড. রাশেদুজ্জামান মিয়া জানান, কালিয়াকৈর উপজেলায় ১ হাজার ৬ শত খামারী রয়েছে। তবে কোরবানি ঈদকে সামনে রেখে এবার উপজেলায় ২৪ হাজার ৯শত ৪৫টি গরু মোটাতাজা করন করা হয়েছে । দেশীয় খাবার দিয়েই বিমানকে লালন-পালন করা হয়েছে। উপজেলা প্রাণী সম্পদ সর্বক্ষণ তদারকি করা হচ্ছে।

71


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর