শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টার:

মহানবীকে অবমাননার আন্দোলনকারীদের ‘শিবির’ বললেন বেগম রোকেয়ার শিক্ষক!

কলমের বার্তা / ১৯৪ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১১ জুন, ২০২২

ক্যাম্পাসে ক্যাম্পাসে মহানবীকে কটূক্তির প্রতিবাদী আন্দোলনে ‘শিবির’ নেতৃত্ব দিচ্ছে অভিযোগ করে তাদের প্রতিহতের আহ্বান জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান। শুক্রবার (১০ জুন) রাতে নিজের ফেসবুক প্রোফাইলে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘শিবির ক্যাম্পাসগুলোতে কতটা শক্তিশালী প্রশাসন দেখলো তো। পুরো লিডিং এ ছিল শিবির। বিশ্ববিদ্যালয় প্রশাসনে দায়িত্বে থাকা অনেকেই এদের প্রটোকলেও ছিলেন। কি কমু? বিশ্ববিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাই ঐক্যবদ্ধ হয়ে এদের বিরুদ্ধে এক সাথে লড়াই করতে হবে।’

এর আগে, এদিন বাদ জুমা বেরোবিসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন মুসল্লীরা। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও বিজেপির দুই নেতা-নেত্রীর কঠোর শাস্তির দাবিতে দেশে বেশ কয়েকদিন থেকেই আন্দোলন অব্যাহত রয়েছে।

এদিকে, শিক্ষক মশিউর রহমানের ফেসবুক স্ট্যাটাস আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে তারাও প্রতিক্রিয়া জানান। মুসাদ্দেক নামের এক শিক্ষার্থী ফেসবুকে লিখেছেন, বাংলাদেশের অনেক জায়গায় জুমার নামাজের পর মিছিল হয়েছে। তারা কি সবাই শিবির? মনে রাখবেন বাংলাদেশের মানুষ ধর্মভীরু।

সোহেল হাসান শুভ শিক্ষক মশিউরের পোস্টের মন্তব্যে লিখেছেন, একজন শিক্ষকের কাছে এই রকম কথা শিক্ষার্থীদের কাছে হতাশাজনক। শিক্ষক কখনো শিক্ষার্থীদের নিয়ে এভাবে লিখতে পারে না, কিন্তু আপনি লিখেছেন। আপনার কাছে কিছু শেখার নেই।

শিক্ষক মশিউরের স্ট্যাটাসের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন মাশফিকুর রহমান নামে একজন ব্যবহারকারীও। মাশফিকের ফেসবুক স্ট্যাটাস শেয়ার করে মশিউর লিখেছেন, ‘আমাকে সোশ্যাল মিডিয়ায় সরাসরি হত্যা হুমকি দানকারী এই ব্যক্তিকে দ্রুত গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানাচ্ছি। আগামীকাল কাল মামলা হবে।

88


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর