শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

রোহিঙ্গাদের নিয়ে সার্বক্ষণিক মনিটরিং করছে কোস্টগার্ড : স্বরাষ্ট্রমন্ত্রী

কলমের বার্তা / ১৪৭ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

বাংলাদেশে বসবাসরত রোহিঙ্গারা শিগগির নিজ দেশে ফিরে যাবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তারা যাতে কোনো ট্র্যাপে না পড়েন সে জন্য কোস্টগার্ড কাজ করছে বলেও তিনি উল্লেখ করেন।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নোয়াখালীর ভাসানচর পরিদর্শনে গিয়ে এমসব কথা বলেন মন্ত্রী। এ সময় ভাসানচরের পরিবেশ অত্যন্ত মনোরম। সেখানে রোহিঙ্গারা খাবার, শিক্ষা, চিকিৎসা সেবা প্রদানসহ সকল সুযোগ সুবিধা ভোগ করছেন বলেও জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চাচ্ছি রোহিঙ্গারা কক্সবাজার থেকে ধীরে ধীরে ভাসানচরে আসুক। এখানে তাদের খাবার দিচ্ছে জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনার ইউএনএইচসিআর। আমরা এর বাইরে যাবতীয় সবকিছু দিচ্ছি।

আসাদুজ্জামান খান বলেন, রোহিঙ্গারা যেন পালিয়ে যেতে না পারে বা কোনো দালালের খপ্পরে না পড়তে পারে সে জন্য কোস্টগার্ড কাজ করছে। তারা যেন কোনো ট্র্যাপে না পড়েন; সে জন্য কোষ্টগার্ড কাজ করছে। ভুল তথ্য দিয়ে যেন মানব পাচারকারীরা রোহিঙ্গাদের নিয়ে যেতে না পারে তা দেখাশোনা করবে কোস্টগার্ড।

কোস্টগার্ডের হাতে সব কিছু ন্যস্ত রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, ড্রোন দিয়ে কোস্টগার্ড সব কিছু মনিটরিং করবে। আমরা চাই রোহিঙ্গা জনগোষ্ঠীরা যেন নির্ভয়ে এখানে বসবাস করতে পারে এবং অতিশীঘ্রই মায়ানমারে ফেরত যায়।

এ সময় কোস্টগার্ড’র মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী, নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলামসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

75


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর