শিরোনামঃ
এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আরাফাতের নেতৃত্বে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতার উপর হামলা সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর লালমনিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত! ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ

আশরাফুল হক, লালমনিরহাট থেকেঃ

লালমনিরহাটে ঝড়ে শতবর্ষি গাছ পড়ে চুরমার রিক্সা চালক আনছারের বাড়ি

কলমের বার্তা / ২১৬ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১৮ জুন, ২০২২

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ঝড়ে শতর্বষি কড়াই গাছটি পড়ে চুরমার হয়েছে রিক্সা চালক আনছার আলীর বসতঘর।

বৃহস্পতিবার(১৬ জুন) দিনগত মধ্যরাতে বয়ে যাওয়া ঝড়ে গাছটি উপড়ে পড়ে।

জানা গেছে, উপজেলা সদরের বুড়িরবাজার মহিষখোচা বাইপাস সড়কের দুই ধারে বিভিন্ন ফলজ বৃক্ষ রোপন করা হয়। গাছগুলো অনেক পুরাতন। বৃহস্পতিবার(১৬জুন) মধ্যরাতে হঠাৎ ঝড় আঘাত হানে। এতে ওই সড়কের পলাশী ইউনিয়নের মালিটারী এলাকার রিক্সা চালক আনছার আলীর বাড়ির পাশের শতবর্ষি কড়াই গাছটি উপড়ে পড়ে তার বসত বাড়িতে পড়ে। এতে তার বসত ঘরেটি চুরমার হয়ে যায়। বন্ধ হয়ে পড়ে ওই সড়কের সকল ধরনের যান চলাচল।

স্থানীয়রা গাছটি কেটে রিক্সা ও মোটর সাইকেল চলাচলের মত পথ সংস্কার করে। এ দিকে কয়েক লক্ষ টাকা মুল্যের শতবর্ষি এ কড়াই গাছটি আত্নসাৎ করতে স্থানীয় একটি চক্র পায়তারা করছেন বলে স্থানীয়দের অভিযোগ। তবে ক্ষতিগ্রস্থ রিক্সা চালক আনছার আলীর দাবি তার বসতঘর সংস্কার বা ক্ষতিপুরন না দেয়া পর্যন্ত গাছে গুড়ি নিতে দিবেন না।

আনছার আলী বলেন, বৃহস্পতিবার রাতে পাশ্ববর্তি এক আত্নীয়ের বাড়িতে থাকায় নিজ বাড়িতে কেউ ছিলেন না। বাড়িতে থাকলে তো সপরিবারে লাশ হতাম। সরকারী এ গাছটি নিতে অনেকেই মরিয়া হয়ে উঠেছে। বসত বাড়ির ক্ষতিপুরন ছাড়া গাছের গুড়ি নিতে দিব না।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জি আর সারোয়ার বলেন, যোগাযোগ সচল করতে গাছটি অপসরন করে নিজ কার্যালয়ে রাখত পলাশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারকেও পুনবাসন করা হবে।

 

87


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর