শিরোনামঃ
রূপগঞ্জে আশ- শেফা সেবা সংঘের উদ্যোগে কোরআন প্রতিযোগিতা ও ইফতার মাহফিল সিরাজগঞ্জে জেলা পর্যায়ে ইনোভেশন শো কে‌সিং আইডিয়া উপস্থাপন প্রতিযো‌গিতা অনুষ্ঠিত বরগুনা স্বেচ্ছাসেবক সম্মেলন, বিশিষ্ট ক্রীড়াবিদ বজলুর রহমানকে সম্মাননা ঠাকুরগাঁওয়ে মাদক সহ গ্রেফতার ৭জন বিদেশিদের ভিসার মেয়াদ কমছে ঈদের আগেই ‘সুখবরের’ আশা : জিম্মি নাবিক উদ্ধারে আলোচনায় অগ্রগতি কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন ভুটানের রাজার কারওয়ানবাজার স্থানান্তর প্রক্রিয়া শুরু ডলার সংকট কাটছে উপজেলা নির্বাচনে কঠোর নির্দেশনা অ্যানেসথেসিয়ার ওষুধ পরিবর্তন করার নির্দেশ মন্ত্রণালয়ের এক ইসরাইলির পুরস্কার গ্রহণ করে ড. ইউনূস গণহত্যার পক্ষ নিয়েছেন: পররাষ্ট্রমন্ত্রী বদলে যাচ্ছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক এলডিসি থেকে উত্তরণের পর সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন: প্রধানমন্ত্রী একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আশরাফুল হক, লালমনিরহাট:

লালমনিরহাটে বিপুল পরিমান কারেন্ট জাল জব্দ! ভ্রাম্যমান আদালতে জরিমানা

কলমের বার্তা / ১৮২ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১৮ জুন, ২০২২

লালমনিরহাটে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল জব্দ করে দুই ব্যাবসায়ীকে অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। জব্দকৃত ১৮২ পিস কারেন্ট জাল যার দৈর্ঘ্য ৩৪ হাজার ৪শত মিটার।

জানা গেছে, শনিবার (১৮ই জুন) লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি বাজারে গোপন সংবাদের ভিত্তিতে মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে ৩ টি গোডাউন ঘরে মজুত রাখা ও প্রকাশ্যে বাজারে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রয় করাকালীন খুচরা দোকানে অভিযান চালিয়ে ৩৪ হাজার ৪শ মিটার জাল জব্দ করেন। যার আনুমানিক বর্তমান বাজার মূল্য একলক্ষ বিরাশি হাজার চারশত টাকা।

লালমনিরহাট সদর উপজেলা’র নির্বাহী কর্মকর্তা মাহমুদা মাসুমের নেতৃত্বে একটি অভিযানিক দল ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৯৫০ সালের মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন এর ৪ (ক) ধারা ভঙ্গের অপরাধে সদর উপজেলার বড়বাড়ি বাজারের ব্যাবসায়ী ও হাতুরা গ্রামের বাসিন্দা আব্দুস সোবহানের ছেলে আব্দুস সালামকে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

এ সময় একই বাজারে অভিযান চালিয়ে লাইসেন্সবিহীন মৎস্য ও পশু খাদ্য বিক্রয়ের অভিযোগে, মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ সালের ৪ ধারা ভঙ্গ করায় ওই বাজারের ব্যবসায়ী ও সুখরাজি গ্রামের তাসির উদ্দিনের ছেলে শামসুল হককে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা’র সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুন্নবী মিঠু, মৎস্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারী ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
পরে ভ্রাম্যমাণ আদালত, জব্দকৃত অবৈধ কারেন্ট জাল
জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধংস করে।

 

84


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর