শিরোনামঃ
সলঙ্গায় কৃষকলীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন গাজীপুরে ১৬ দিনেও উদ্ধার হয়নি চুরি যাওয়া শিশু নোমান কাজিপুরে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আরাফাতের নেতৃত্বে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতার উপর হামলা সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

আশরাফুল হক, লালমনিরহাট থেকেঃ

লালমনিরহাটে বৃদ্ধকে আটকিয়ে স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

কলমের বার্তা / ২৯৩ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২৭ জুন, ২০২২

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় এক বৃদ্ধকে আটকে রেখে ফাঁকা স্ট্যাম্পের স্বাক্ষর নেয়ার অভিযোগ উঠেছে জাহাঙ্গীর আলম চৌধুরী নামে এক ইউপি সদস্যের বিরুদ্ধে।

রোববার(২৬ জুন) দুপুরে বিচার চেয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন বৃদ্ধ আজিজার রহমান (৭৫)।

অভিযুক্ত জাহাঙ্গীর আলম চৌধুরী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের আমেনার বাজার এলাকার মৃত জাকের চৌধুরীর ছেলে। তিনি ওই ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য।

অভিযোগে জানা গেছে, অন্যের জমি বর্গা নিয়ে চাষাবাদ করে সংসার চালান ভেলাবাড়ি ইউনিয়নের মরিচবাড়ি গ্রামের মৃত আজগার আলীর ছেলে বৃদ্ধ আজিজার রহমান (৭৫)। গত ১৪ই জুন রাত সাড়ে ১১টার দিকে ইউপি সদস্য জাহাঙ্গীর আলম চৌধুরী গ্রামপুলিশ ক্ষিতিশ চন্দ্রকে পাঠিয়ে ঘুমান্ত বৃদ্ধ আজিজার রহমানকে নিজ বাড়ি থেকে ইউনিয়ন পরিষদে ডেকে নেন। এরপর তার এক আত্নীয় বিভিন্ন স্থানের কিছু জিনিস পত্র চুরি করেছে বলে অভিযোগ তোলেন। কিন্তু অভিযুক্ত চোরের কাছ থেকে কোন চোরাই জিনিস উদ্ধার না করেও বৃদ্ধকে সেই চুরির ঘটনায় ২৫ হাজার টাকা জরিমানা দিতে কথিত বৈঠকে রায় ঘোষনা করেন ওই ইউপি সদস্য জাহাঙ্গীর আলম চৌধুরী। এ সময় ইউপি সদস্যের এ অনৈতিক দাবি অস্বীকার করলে বৃদ্ধ আজিজার রহমানকে ঘরে আটক করে রাখেন।

মারপিটের অনেক ভয় ভীতি দেখিয়েও কোন ভাবে বৃদ্ধ টাকা প্রদান না করায় ওই রাতেই ফাঁকা একটি স্ট্যাম্পে জোরপুর্বক স্বাক্ষর নিয়ে বৃদ্ধকে ছেড়ে দেন ইউপি সদস্য ও তার লোকজন। ঘটনার বেশ কিছু দিন অতিবাহিত হলেও দাবিকৃত ২৫ হাজার টাকা না পেয়ে পুনরায় বৃদ্ধের বাড়িতে গ্রাম পুলিশ পাঠিয়ে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন বলে বৃদ্ধের অভিযোগ। গ্রামপুলিশ ও ইউপি সদস্যের ভয়ে বর্তমানে বাড়ি ছাড়া হয়ে অন্যের বাড়িতে রাত কাটছে বৃদ্ধ আজিজারের।

অবশেষে ইউপি সদস্যের অব্যহত হুমকী থেকে বাঁচতে এবং স্ট্যাম্প ফেরত পেতে ইউপি সদস্য জাহাঙ্গীর আলম চৌধুরীর বিরুদ্ধে আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন বৃদ্ধ আজিজার রহমান।

বৃদ্ধ আজিজার রহমান বলেন, ঘুম থেকে ডেকে নিয়ে গিয়ে ২৫ হাজার টাকা দাবি করেন ইউপি সদস্য জাহাঙ্গীর। টাকা না দেয়ায় আটকিয়ে রেখে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেন। এখন সেই টাকার জন্য প্রতিরাতে আমার বাড়িতে গ্রাম পুলিশ পাঠান ইউপি সদস্য। আমি গরিব মানুষ। খাইতে পারি না। অহেতুক জরিমানার এত টাকা কোথায় পাই। এবার ধরলে তো মেরে ফেলবে। তাই রাতে বাড়িতে থাকিনা।

অভিযুক্ত ইউপি সদস্য আজিজার রহমান বলেন, তার আত্নীয় বিভিন্ন স্থানে চুরি করে তার কাছে জমা রাখে। চোরাই জিনিসপত্র কোন উদ্ধার না হলেও চোরকে তার বাড়িতে দেখেছি। এজন্য তার জরিমানা করা হয়েছে। জরিমানা দিতে না পায় স্ট্যাম্পে স্বাক্ষর নেয়া হয়েছে। স্ট্যাম্পটি ইউপি চেয়ারম্যানের কাছে জমা রয়েছে।

ভেলাবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলী বলেন, এমন কোন বৈঠকে ছিলাম না এবং ওই বিষয়ে আমি কিছুই জানি না। কোন স্ট্যাম্পও আমার কাছে কেউ রাখেনি।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

94


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর