শিরোনামঃ
উত্তরা থেকে টঙ্গী মেট্রোরেলে হবে নতুন ৫ স্টেশন এমপিও শিক্ষকদের জন্য আসছে আচরণবিধি সরকার ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নত করতে কাজ করছে: পরিবেশমন্ত্রী বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা মেট্রোরেলে ভ্যাট এনবিআরের ভুল সিদ্ধান্ত ২৫ মে বঙ্গবাজার কমপ্লেক্সের নির্মাণ কাজের উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে তিনজন নিহত বঙ্গবন্ধু ‘জুলিও কুরি’ পদক নীতিমালা মন্ত্রিসভায় উঠছে চাকরি দেওয়ার যোগ্যতা অর্জন করতে হবে সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও কর্মশালা অনুষ্ঠিত রাজশাহীতে বিএসটিআইয়ের উদ্যোগে বিশ্ব মেট্রোলজি দিবস পালন পাঁচবিবিতে শিশু ও বৃদ্ধর উপরে হামলা স্বেচ্ছাসেবকলীগ নেতা সাজুর বাবার দাফন সমপন্ন আশা জাগাচ্ছে বায়ুবিদ্যুৎ ডিসেম্বরে ঘুরবে ট্রেনের চাকা মূল্যস্ফীতি হ্রাসে ব্যাংক থেকে ঋণ কমাতে চায় সরকার বদলে যাবে হাওরের কৃষি বাংলাদেশে নতুন জলবায়ু স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্প চালু যুক্তরাষ্ট্রের ‘তথ্য দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে ৩ জন মুখপাত্র নিয়োগ দেওয়া হয়েছে’

গোলাম কিবরিয়া খান,স্টাফ রিপোর্টার:

ব্যস্ত সড়কের মাঝে বৈদ্যুতিক খুঁটি রেখে পিচ ঢালাই বিধান নেই বলছেন পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ

কলমের বার্তা / ৯২ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ব্যাস্ততম সোনামুখী-হরিনাথপুর জিসি সড়কের মাঝে বৈদ্যুতিক খুঁটি ও একাধিক জীবন্ত গাছ রেখেই পিচ ঢালাই শেষ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। অপসারণের বিধিবিধান থাকলেও কোনো পদক্ষেপ নেয়নি প্রতিষ্ঠানটি। খুঁটি রেখে পিচ ঠালাই করার বিধান নেই জানিয়েছেন পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। এতেকরে যেকোনো সময় দূর্ঘটনা ঘটায় আশংকা করছেন এলাকাবাসী। অবিলম্বে অপসারণের দাবী জানিয়েছেন তারা।

সরেজমিনে, উপজেলার সোনামুখী-হরিনাথপুর
সড়ক ব্যবহার করে প্রতিদিন ছোট বড় কৃষিপণ্যবাহী ট্রাক, ট্রলি, ভ্যান ছাড়াও যাত্রীবাহী অটো রিকশা, মটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চলাচল করে। বিশেষ করে সোনামুখী ও হরিনাথপুর হাটবারে এই সড়কের ব্যস্ততা আরো বাড়ে। সড়কের গুরুত্ব বুঝে প্রশস্তকরণের উদ্যোগ নেয় এলজিইডির কাজিপুর উপজেলা কার্যালয়। ইতোমধ্যে এ অংশের কাজ সমাপ্ত হলেও গাছ এবং বৈদ্যুতিক খুঁটি অপসারণ না করায় স্থানীয়দের মাঝে বড় ধরনের দুর্ঘটনার শংকা জেগেছে।

ব্যাটারিচালিত অটোরিকশার চালক সুজন মিয়া জানান, আগে এই রাস্তা সরু ছিল তখন খুঁটি গুলো রাস্তার একদম পাশে ছিল কিন্তু এখন প্রশস্ত করায় খুটিগুলো রাস্তার ভিতরে চলে এসেছে। খুঁটিগুলো না সরানো হলে মারাত্মক দূর্ঘটনা ঘটতে পারে।

সড়কের পাশের ব্যবসায়ী মনির হোসেন জানান, প্রত্যেকদিন এই রাস্তায় ব্যপক যানযটের সৃষ্টি হয়। প্রশস্ত করে যানযট কমে গেছে কিন্তু রাস্তার ভিতরে বৈদ্যুতিক খুঁটি থাকায় আমরা আতংকে আছি। দূর্ঘটনা ঘটার আগেই এর দ্রুত সমাধান চাই।
এলজিইডি সূত্রে জানা যায়, বিধি মোতাবেক প্রাক্কলনে এ ধরনের গাছ বা খুঁটি অপসারণের জন্য সংশ্লিষ্ট দপ্তরের সহায়তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের যাবতীয় নির্দেশনা দেয়া থাকে, ব্যবস্থা করার দায়িত্ব থাকে ঠিকাদারি প্রতিষ্ঠানের উপর।

কাজিপুর উপজেলা এলজিইডির এস ও নজরুল ইসলাম জানান, বিষয়টি অবগত আছেন, ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি জানান তিনি।
প্রকল্প বাস্তবায়নকারী ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নূর এন্টারপ্রাইজের মালিক হাবিব বলেন, এখনো পল্লী বিদ্যুৎ এবং বনবিভাগের অনুমতির জন্য আবেদন করা হয়নি। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মুহাম্মদ জাকির হোসেনের বক্তব্য পাওয়া যায়নি। সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম সানোয়ার হোসেন বলেন, খুঁটি রেখে পিচ ঠালাই করার বিধান নেই, অপসারণের আবেদন করলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

112


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর