• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টারঃ

আনসার-ভিডিপি’র বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন

কলমের বার্তা / ১৮০ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৫ জুন, ২০২৩

“সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এ প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব পরিবেশ দিবস ২০২৩ উদযাপন করা হয়। এ উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ঢাকায় বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০২৩ এবং জাতীয় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ উপলক্ষে ‘বৃক্ষরোপন কর্মসূচী-২০২৩’ এর উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীও বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করে।
সোমবার (৫ জুন) সকালে বাহিনীর সদর দপ্তর, খিলগাঁও, ঢাকায় গাছের চারা রোপণ করে ‘বৃক্ষরোপণ কর্মসূচী-২০২৩’ উদ্বোধন করেন আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল একে এম আমিনুল হক।
এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর,একাডেমি, রেঞ্জ, ব্যাটালিয়ন, ভিটিসি, জেলা ও উপজেলা/থানা/ইউনিয়নসহ প্রতিটি ইউনিটের নিজস্ব জায়গা/ক্লাব-সমিতির প্রাঙ্গন/বিভিন্ন রাস্তার দুই ধারে গাছের চারা রোপণ করতে হবে।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রায় ৬১ লক্ষ সদস্য রয়েছে। দেশের প্রত্যেক গ্রামে ছড়িয়ে থাকা বাহিনীর প্রতিটি সদস্যকে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের ও অন্যকে উদ্বুদ্ধ করতে তিনি আহবান জানান।
 উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বিজিবিএম, পিবিজিএম (বার) বিএএম, এনডিসি, উপমহাপরিচালক (প্রশাসন), পরিচালকবৃন্দ, অন্যান্য কর্মকর্তা-কর্মচারী এবং ব্যাটালিয়ন আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া ভিডিও টেলিকনফারেন্সিং (ভিটিসি) এর মাধ্যমে ৯টি রেঞ্জ কার্যালয়, ৪২টি ব্যাটালিয়ন ও ৬৪টি জেলাসহ মাঠ পর্যায়ের বিভিন্ন ইউনিট সংযুক্ত ছিল।
192
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর