শনিবার, ২৫ জুন ২০২২, ০২:২৯ অপরাহ্ন

আফগানিস্তানের জন্য বাংলাদেশের মানবিক সহায়তা

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : সোমবার, ২৩ মে, ২০২২
  • ১৭ বার পড়া হয়েছে।

আফগানিস্তানে বর্তমানে বিরাজমান তীব্র খাদ্য ও অন্যান্য সংকটের পরিপ্রেক্ষিতে জাতিসংঘের অঙ্গসংস্থা ইউএনওসিএইচএর তহবিলে নগদ ১ কোটি টাকা অনুদান প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন ও নির্দেশনার ভিত্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ অর্থ ইউএনওসিএইচএর তহবিলে পাঠাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী মিশন, নিউইয়র্ক, বাংলাদেশ সরকারের পক্ষে ইউএনওসিএইচএ কর্তৃক আফগানিস্তানে মানবিক সহায়তার জন্য গঠিত বিশেষ তহবিলে অনুদানের অর্থ প্রেরণ করবে এবং এ সংক্রান্ত কার্যক্রম বর্তমানে প্রক্রিয়াধীন আছে। এ অর্থ ইউএনওসিএইচএর মাধ্যমে আফগানিস্তানের সংকটাপন্ন সাধারণ জনগণের জন্য ব্যয় করা হবে। এ অনুদান প্রধানমন্ত্রী কর্তৃক অনুসৃত আঞ্চলিক ভ্রাতৃত্ববোধ, দক্ষিণ এশিয়ার সমন্বিত উন্নয়ন এবং সবার প্রতি সহযোগিতার নীতির বাস্তব প্রতিফলন। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ওই অনুদান প্রদানের ফলে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে বলে আশা করা হচ্ছে।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102