শনিবার, ২৫ জুন ২০২২, ০২:১৩ অপরাহ্ন

আহতদের চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : সোমবার, ৬ জুন, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের সীতাকুন্ডে কনটেনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় আহতদের চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন। মধ্যরাত থেকেই তিনি হতাহতদের বিষয়ে খোঁজ রাখছেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। এছাড়া অগ্নিকান্ডে গুরুতর আহতদের হেলিকপ্টারে করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে স্থানান্তরের জন্য জরুরী নির্দেশনাও দিয়েছেন প্রধানমন্ত্রী। তার নির্দেশে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল রবিবার শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধদের দেখতে যান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের জানান, অগ্নিকা-ে গুরুতর আহতদের হেলিকপ্টারে করে শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তরের জরুরী নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে আহতদের দেখতে গিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, বিস্ফোরণের ঘটনায় হতাহতদের বিষয়ে সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বার্ন ইউনিটের দায়িত্বে থাকা বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ সামন্ত লাল সেনকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, তিনি যেন চট্টগ্রামে সরেজমিনে গিয়ে আহতদের দেখে আসেন। এজন্য আজ সোমবার ডাক্তারদের একটি টিম চট্টগ্রামে যাবেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, দুর্ঘটনায় বহু মানুষ হতাহত হয়েছেন। অগ্নিনির্বাপণে ফায়ার সার্ভিসের কর্মীদের মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যরাত থেকেই হতাহতদের বিষয়ে খোঁজ রাখছেন। আহতদের চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন তিনি। তার নির্দেশেই আমরা দগ্ধদের দেখতে এসেছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগ এবং চট্টগ্রামের ছাত্রলীগকে নির্দেশ দিয়েছেন অগ্নিদগ্ধদের সর্বোচ্চ সহযোগিতা করতে। অগ্নিদগ্ধদের যেখানে রক্তের প্রয়োজন হয় সেখানেই তারা রক্ত দান করবে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর এই সদস্য আরও বলেন, যারা এ দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। শোকাহত পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই। যারা আহত হয়ে চিকিৎসারত আছেন আমরা আশা করি তারা সুচিকিৎসার মধ্য দিয়ে অতি শীঘ্রই সুস্থ হয়ে যাবেন।

তিনি বলেন, চট্টগ্রামের যারা আহত হয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দলের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এবং আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানাকে প্রধানমন্ত্রী বিশেষ দায়িত্ব দিয়েছেন। আওয়ামী লীগের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট এই কমিটিকে ইতোমধ্যেই চট্টগ্রামে পাঠানো হয়েছে। চট্টগ্রাম থেকে সার্বক্ষণিক চিকিৎসা সেবাদানে সর্বোচ্চ সহযোগিতা করতে নির্দেশ দিয়েছেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডাঃ সামন্ত লাল সেন, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102