মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:০২ অপরাহ্ন

উদ্ধার অভিযানে তিন বাহিনী, বিজিবি কোস্টগার্ড

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ১২ বার পড়া হয়েছে।

সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ তৎপরতায় বাংলাদেশ সেনাবাহিনীর পাশাপাশি বাংলাদেশ নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা কাজ শুরু করেছেন। শুক্রবার বিকাল থেকে সেনাবাহিনীর ১০ প্লাটুন ও ছয়টি মেডিকেল  টিম সিলেট ও সুনামগঞ্জে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। গতকাল সকালে নৌবাহিনীর ৩৫ জন ডুবুরির একটি দল উদ্ধার অভিযানে যোগ দেয়।

বিকালে আরও ৬০ জন উদ্ধার কাজে নামে। বিমান বাহিনী গতকাল থেকে দুটি হেলিকপ্টার দিয়ে উদ্ধার কাজ শুরু করে। এ ছাড়া উদ্ধার কাজে কোস্টগার্ড ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও কাজ করছে। প্রতিনিধিরা জানান, গতকাল সিলেট ও পার্শ্ববর্তী এলাকার বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ তৎপরতার কাজ শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনী, বিমান বাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা। এর আগে শুক্রবার বাংলাদেশ সেনাবাহিনী সিলেট জেলার বিভিন্ন উপজেলায় উদ্ধার তৎপরতা শুরু করে।

সিলেটের জেলা প্রশাসক (ডিসি) মো. মজিবুর রহমান জানান, নৌবাহিনীর একটি দল জালালাবাদে এবং আরেকটি কোম্পানীগঞ্জে কাজ করছে। এদিকে বাংলাদেশ কোস্টগার্ডের দুটি ক্রুজার গতকাল বিকালে সিলেট ও সুনামগঞ্জে উদ্ধার কাজ শুরু করেছে। বাংলাদেশ বিমান বাহিনীর দুটি হেলিকপ্টারও উদ্ধার কাজে যোগ দিয়েছে। এদিকে বর্তমানে সিলেট সদর, কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলায় উদ্ধার তৎপরতা চালাচ্ছে সেনাবাহিনী। এ ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর সদস্যরাও সীমান্ত এলাকায় উদ্ধার অভিযানে সহায়তা করছেন।

সেনাবাহিনীর টোল ফ্রি নম্বর : ভয়াবহ বন্যায় আক্রান্ত ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তার জন্য টোল ফ্রি নম্বর চালু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। গতকাল আন্তবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সহায়তার জন্য নিচের নম্বরে বিনামূল্যে যোগাযোগ করা যেতে পারে : টোল ফ্রি নম্বরগুলো হলো গ্রামীণফোন : ০১৭৬৯১৭৭২৬৬, ০১৭৬৯১৭৭২৬৭, ০১৭৬৯১৭৭২৬৮, রবি : ০১৮৫২৭৮৮০০০, ০১৮৫২৭৯৮৮০০, ০১৮৫২৮০৪৪৭৭, বাংলালিংক : ০১৯৮৭৭৮১১৪৪, ০১৯৯৩৭৮১১৪৪, ০১৯৯৫৭৮১১৪৪, টেলিটক : ০১৫১৩৯১৮০৯৬, ০১৫১৩৯১৮০৯৭, ০১৫১৩৯১৮০৯৮ সহায়তার জন্য যারা ৩৩৩ এ ফোন করছেন তাদেরও সেনাবাহিনীর দেওয়া এসব নম্বরে যুক্ত করে দেওয়া হচ্ছে।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102