• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

কাজিপুরে ট্রান্সফর্মার মেরামত করতে গিয়ে বিদ্যুতে প্রাণ গেলো লাইন শ্রমিকের

কলমের বার্তা / ৩৩ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুরে ট্রান্সফর্মার মেরামত করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লাইন শ্রমিক শামীম হোসেনের (৩৫) মৃত্যু হয়েছে।

গত বুধবার ৩ জুলাই বিকেলে পৌর এলাকার কবিহার গ্ৰামের উত্তর পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় কাজিপুর থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে এবং সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ কর্তৃক ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুর্ঘটনা নাকি অবহেলা খতিয়ে দেখার দাবি তুলেছেন স্থানীয়রা, ৪ জুলাই মৃতদেহ দাফন করেছে পরিবার শেষে এমন দাবি তোলেন।

জানা যায়, উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়নের চকপাড়া গ্ৰামের মৃতঃ আব্দুল লতিফের ছেলে শামীম রেজা (৩৫) পল্লী বিদ্যুৎ সমিতি সিরাজগঞ্জে লাইন ক্রু লেভেল ওয়ান (লাইন শ্রমিক) পদে কর্মরত ছিলেন, গত কয়েক মাস আগে তিনি সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ অঞ্চলে যোগদান করেন।

ট্রান্সফর্মার বিকল হয়ে পড়েছে তথ্যে তিনি এবং সহকর্মী তাজউদ্দীন (৩০) গত ৩ জুলাই বিকেলে পৌরসভা এলাকার কবিহার গ্ৰামের উত্তর পাড়ায় যান। এবং খুঁটির উপরে কাজ করতে গিয়ে ১১ হাজার ভোল্টের তারে থেকে বিদ্যুতায়িত হয়ে শামীম রেজা ঝুলে পরেন, এ সময় সহকর্মী, স্থানীয়রা এবং ফায়ার সার্ভিসের সহায়তায় উদ্ধার করে কাজিপুর ১০০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শামীম রেজাকে মৃত ঘোষণা করেন এবং এ ঘটনায় আহত সহকর্মী তাজ উদ্দিনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেন।

এ ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে,
গত ৪ জুলাই বৃহস্পতিবার নিজ গ্ৰাম চকপাড়ায় দাফন শেষে তারা জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতি আছে কিনা খতিয়ে দেখতে হবে, বন্ধ করার পর ফিডারে বিদ্যুৎ থাকে কিভাবে। তাদের ধারণা সঠিক সময়ে সঠিক ফিডারে বিদ্যুৎ বন্ধ না করায় প্রাণহানির মতো ঘটনা ঘটতে পারে।

ঘটনার প্রেক্ষিতে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ অঞ্চলে কর্মরত লাইন শ্রমিকেরা নাম প্রকাশ না করার শর্তে জানান, লোকবল না থাকায় ঝড় বৃষ্টি মৌসুমে লাইন শ্রমিকদের উপর কাজের অস্বাভাবিক চাপ থাকে, কর্তৃপক্ষের গাফিলতি তদন্তে বের হবে কি না এমন নিশ্চয়তা বা নজির পল্লী বিদ্যুৎ সমিতিতে নেই।

পল্লী বিদ্যুৎ সমিতি সিরাজগঞ্জ-২ অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার সানোয়ার হোসেন বলেন, মৃতদেহ স্বজনেরা দাফন করেছেন, তাদের কোনো অভিযোগ নেই, সংশ্লিষ্টদের গাফিলতি আছে কিনা খতিয়ে দেখতে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। কাজিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় গত ৩ জুলাই নিহতের পরিবারের পক্ষ থেকে অপমৃত্যু মামলা দায়ের করেছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চাইলে অধিকতর তদন্ত সহায়তা দিতে থানা পুলিশ তৈরি আছে।

31
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর