শিরোনামঃ
দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ লালমনিরহাটে বরেন্দ্র সেচ পাম্পের পিলার ভেঙে স্কুল ছাত্রের মৃত্যু! বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা রেমিট্যান্সে সুবাতাস, ১২ দিনে এলো ৮৭ কোটি ডলার লালমনিরহাটে বাংলাদেশি এক যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ ম্যানেজারকে বেঁধে রেখে টাকা দোকানের চাবি ছিনতাইয়ের অভিযোগ! কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন কোনাবাড়িতে অটো‌রিক্সা চালককে পি‌টিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার -২ বাংলাদেশ ও চীনের বন্ধুত্বপূর্ণ পথচলা হয়ে উঠুক আরো শক্তিশালী বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা: ওবায়দুল কাদের আজ খুলছে অফিস-আদালত-ব্যাংক-বিমা হাওরে বিশ্বের দীর্ঘতম আলপনা সমৃদ্ধ ও স্মার্ট ভবিষ্যৎ নির্মাণে একযোগে কাজ করার আহ্বান অর্থ প্রতিমন্ত্রীর

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

কাজিপুরে মডেল হতে পারে বীর শুভগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়

কলমের বার্তা / ৩৮৯ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩

সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তি পর্যায়ের সদিচ্ছা ও সহযোগিতা একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে আমূল বদলে দিতে পারে। হতে পারে রোল মডেল। এমনই উদাহরণ সৃষ্টি করেছে কাজিপুরের ৩৬ নং বীর শুভগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি অমিত হাসান নয়ন।

দাদা হযরত পন্ডিতের হাতে ১৯৩৩ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টি যমুনা নদীর ভাঙ্গন কবলিত এলাকায় ঢিমেতালে চলছিল। বছর খানেক আগে নয়ন সভাপতি নির্বাচিত হন। এর পর থেকেই বদলাতে থাকে পরিবেশ পরিস্থিতি, শিক্ষার্থীর সংখ্যা এবং শিক্ষার মান। কোমলমতি শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ হিসেবে বিদ্যালয়ের নামাঙ্কিত খাতা, প্রতি ক্লাসে দেয়াল ঘড়ি, নিরাপদ পানীয় জলের জন্য পাম্প, প্রাক প্রাথমিকের জন্য ৩০ টি টেবিল, সততা স্টোরের মূলধন এবং তথ্য প্রযুক্তি সরঞ্জামদি ও ইউনিফর্ম। এর বাইরে অভিভাবকদের মধ্যে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করতে বিভিন্ন সময় উঠান বৈঠকের আয়োজন করেন নিয়মিত। বর্তমান অবস্থা সন্তোসজনক উল্লেখ করে তিনি বলেন, বিদ্যালয়ের ক্লাস অনলাইনে মনিটরিং করি, ভবিষ্যতে সিসি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনাসহ বীর শুভগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে দেশের রোল মডেল হিসেবে পরিচিত করতে চাই।

সোমবার ৯ জানুয়ারি বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ এবং শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্কুল ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, অভিভাবকদের সচেষ্ট থাকায় আহ্বান জানিয়ে তিনি বলেন, সন্ধায় চা স্টলে সময় না দিয়ে সন্তানের কাছে বসুন, সন্তানের খবর নিতে হবে, সাবধান হতে হবে, লেখাপড়া ঠিকঠাক করে কিনা দেখতে হবে তা নাহলে আপনার পরিশ্রম কোন কাজে আসবেনা। নদী কবলিত এলাকার মানুষের লেখাপড়ার বিকল্প নেই। এ ছাড়াও তিনি সভাপতি অমিত হাসান নয়নের মতো সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও সুখময় সরকার, উপজেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমান।

বক্তব্য রাখেন, শুভগাছা ইউপি চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম,সহকারী শিক্ষা অফিসার আবু সাইদ
কাজিপুর উপজেলা প্রধান শিক্ষক সমিতির সাবেক সভাপতি গোলাম মোস্তফা, বিদ্যালয়ের সাবেক সভাপতি আলী আশরাফ (খোকা), প্রাক্তন সহকারী শিক্ষক আব্দুস সালাম।
বিদ্যালয় সভাপতি অমিত হাসান নয়নের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন সহকারী শিক্ষক আবু সাইদ। উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক নূর জাহান, সহকারী শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।

187


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর