শিরোনামঃ
সিরাজগঞ্জে জেলা পর্যায়ে ইনোভেশন শো কে‌সিং আইডিয়া উপস্থাপন প্রতিযো‌গিতা অনুষ্ঠিত বরগুনা স্বেচ্ছাসেবক সম্মেলন, বিশিষ্ট ক্রীড়াবিদ বজলুর রহমানকে সম্মাননা ঠাকুরগাঁওয়ে মাদক সহ গ্রেফতার ৭জন বিদেশিদের ভিসার মেয়াদ কমছে ঈদের আগেই ‘সুখবরের’ আশা : জিম্মি নাবিক উদ্ধারে আলোচনায় অগ্রগতি কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন ভুটানের রাজার কারওয়ানবাজার স্থানান্তর প্রক্রিয়া শুরু ডলার সংকট কাটছে উপজেলা নির্বাচনে কঠোর নির্দেশনা অ্যানেসথেসিয়ার ওষুধ পরিবর্তন করার নির্দেশ মন্ত্রণালয়ের এক ইসরাইলির পুরস্কার গ্রহণ করে ড. ইউনূস গণহত্যার পক্ষ নিয়েছেন: পররাষ্ট্রমন্ত্রী বদলে যাচ্ছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক এলডিসি থেকে উত্তরণের পর সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন: প্রধানমন্ত্রী একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা

বুলবুল ইসলাম,কুুুড়িগ্রাম জেলা প্রতিনিধি:

কুড়িগ্রামে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কলমের বার্তা / ৬৬ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ২৯ মার্চ, ২০২৩

থাকবো ভালো, রাখব ভালো দেশ বৈধ পথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ ও জন্মভূমি বাংলাদেশ কর্মভূমি বিশ্বময় এই স্লোগানগুলোকে ধারণ করে কুড়িগ্রামে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন সেমিনার-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ মার্চ) বিকেলে কাঁঠালবাড়ি ইউনিয়নে অবস্থিত নেফার দরগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কুড়িগ্রাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর আয়োজনে সেমিনার কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ আইনুল হক।

কাঁঠালবাড়ি ইউপির ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও কাঁঠালবাড়ি নুরুল্লাহ ফাজিল ডিগ্রী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ ফিরোজ আক্তার দুলুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঁঠালবাড়ি ডিগ্রী কলেজের ক্রীড়া শিক্ষক মমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ডাঃ রতিকান্ত মোহন্ত, সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল বসুনিয়া, বাংলাদেশ আওয়ামী লীগ কাঁঠালবাড়ি ইউপি ৫ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক শ্রী শংকর কুমার রায় প্রমূখ। এ সময় উন্মুক্ত আলোচনায় সাংবাদিক, কুড়িগ্রামের বিভিন্ন এনজিওর প্রতিনিধি ও আমন্ত্রিত প্রতিনিধিগণ অংশ নেয়।

সেমিনারের বক্তব্যে বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ইতিমধ্যে দেশকে বিশ্বের একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করতে সক্ষম হয়েছেন। তাই সরকার দেশকে উন্নতির দিকে নিয়ে যেতে মানব সম্পদকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে পরিণত করতে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় কারিপরি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হয়েছে। যার মাধ্যমে দেশের বিদেশগামিদের প্রশিক্ষণ নিয়ে প্রবাসে যাওয়ার ব্যবস্থা নিশ্চিত করেছেন। ফলে প্রশিক্ষণ নিয়ে যারা প্রবাসে যাচ্ছেন তারা সহজেই বিদেশে গিয়ে কাজ পাচ্ছেন এবং সমৃদ্ধির দেশে পরিণত করতে সহযোগিতা করছে।

প্রধান অতিথি কুড়িগ্রাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ আইনুল হক প্রশিক্ষণ নিতে ইচ্ছুক উপস্থিত সকল নারীপূরুষদের ভালভাবে প্রশিক্ষণ নিয়ে দক্ষ জনশক্তিতে রুপান্তিত হয়ে যে যার অবস্থানে থেকে নিজে অর্থনৈতিকভাবে সফলতা অর্জনের পাশাপাশি দেশকে এগিয়ে নিতে আহবান জানান।

 

 

80


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর