• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

খুলনা বিভাগে শপথ নিলেন দ্বিতীয় ধাপে জয়ী চেয়ারম্যানগণ

কলমের বার্তা / ২০ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১২ জুন, ২০২৪

মনির হোসেন বেনাপোল প্রতিনিধিঃ ৬ষ্ঠ জাতীয় উপজেলা পরিষদ নির্বাচনে খুলনা বিভাগে দ্বিতীয় ধাপে(২১ মে) নির্বাচিত চেয়ারম্যানগণের শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(১২ জুন) বিকাল ৩টায় খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ের হল রুমে এই শপথ অনুষ্ঠিত হয়। খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ নবনির্বাচিত চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানদেরকে এ শপথ বাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠানে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের অভিনন্দন জানিয়ে বিভাগীয় কমিশনার বলেন, একটি নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিরা তাদের দায়িত্ব গ্রহণ করেন, শপথ গ্রহণ হলো তার দ্বিতীয় ধাপ।

জনগণের সেবা করতে না পারলে নেতা হয়ে কোনো লাভ নেই। আপনারা জনগণকে যে প্রতিশ্রুতি দিয়ে নির্বাচিত হয়েছেন, তা যথাযথ ভাবে পালন করবেন। একই সঙ্গে প্রশাসন ও উপজেলা পরিষদের জনপ্রতিনিধিদের সমন্বয়ে মানুষের সেবা ও উন্নয়নে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, বর্তমান সময়ে দেশের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন হয়েছে। মানুষের প্রত্যাশা যেমন বেড়েছে, জীবনযাত্রার মানও তেমনি বেড়েছে। আমরা ২০৪১ সালের যে স্বপ্ন দেখছি, দেশের উন্নয়নে আমাদেরই সেই স্বপ্ন পূরণে কাজ করতে হবে।

সেই সক্ষমতা, মনোবল ও দৃঢ় আত্মবিশ্বাস আমাদের আছে। এসময় বিভাগীয় কমিশনার জনপ্রতিনিধিদেরকে রাজনৈতিক প্রতিপক্ষের প্রতি ক্ষোভ না রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গতঃ উল্লেখ্য, ৬ষ্ঠ জাতীয় উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে মোট ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আইন শৃঙ্খলা বাহিনী’র কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ২১ মে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলে বিকেল ৪টা পর্যন্ত।

এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ এবং বাকি উপজেলাগুলোতে কাগজের ব্যালটে ভোট হয়। এই বিভাগের যশোর জেলার শার্শা উপজেলায় প্রার্থীদের মধ্যে তুমুল প্রতিদ্বন্ধিতায় শেষ হয় ভোট গ্রহণ অনুষ্ঠান।

এ নির্বাচনে অন্য কোন রাজনৈতিক দলগুলোর অংশ গ্রহণ নাথাকায়, প্রতিদ্বন্ধি প্রার্থী আ.লীগ বনাম আওয়ামীলীগ। ফলে,দলের মধ্যে নিজেদের অবস্থান সুসংহত করতে তীব্র প্রতিদ্বন্ধীতায় নামেন প্রার্থী সকল।

তীব্র নির্বাচনী এ লড়াইয়ে চেয়ারম্যান পদে জয়ী হন-মোঃ সোহরাব হোসেন(দোয়াত কলম)। তিনি ভোট পেয়েছিলেন-৩৭৫৭০ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে জয়ী হন-মোঃ আব্দুর রহিম সরদার(তালা)। তিনি ভোট পেয়েছিলেন-২২৯৮৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হন-শামীমা আলম সালমা(কলস)। তিনি ভোট পেয়েছিলেন-৪২৬২৩ ভোট।

 

24
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর