চাঁদপুরে সাত শ জেলে পেলেন প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা

কলমের বার্তা / ১৭৪ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

চাঁদপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা পেয়েছেন অতিদরিদ্র সাত শ জেলে। মূলত পদ্মা ও মেঘনার অভয়াশ্রমে মার্চ-এপ্রিল এই দুই মাস মাছ ধরা নিষিদ্ধ থাকায় অর্ধলক্ষ জেলের সঙ্গে বেকার এসব জেলে। এর মধ্যে বাছাই করা অতিদরিদ্র সাত শ জেলে পরিবারকে এই বিশেষ খাদ্য সহায়তা দেওয়া হয়।

বুধবার দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে জেলেদের হাতে খাদ্য সহায়তা তুলে দেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ বেশ কয়েকজন জনপ্রতিনিধি। এদিকে, এই সময় সরকারের দেওয়া এমন খাদ্য সহায়তা পেয়ে দারুণ খুশি হয়েছেন জেলেরা।

অন্যদিকে, এবার জাটকা সংরক্ষণে চাঁদপুরের জেলেরা সরকারি নিষেধাজ্ঞা মেনে অভয়াশ্রমে নামেননি। এ জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাদের জন্য বিশেষ খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। এমন কথা জানিয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ আরো বলেন, জাটকা ও মা ইলিশ সংরক্ষণের সময় জেলেদের জীবনমান উন্নয়নে আরো কী কী ধরনের সহায়তা দেওয়া যেতে পারে। তা নিয়ে নানা চিন্তাভাবনা চলছে।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ এই খাদ্য সহায়তার মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ, চিনি, তেল, চিঁড়া ও নুডলস। এর মধ্যে চাঁদপুর সদরে চার শ, হাইমচরে দুই শ এবং মতলব উত্তরের আরো দুই শ মিলিয়ে সাত শ জেলে রয়েছেন।

এর বাইরে তালিকায় থাকা চাঁদপুরের প্রায় অর্ধলক্ষ জেলে মার্চ-এপ্রিল এই দুই মাসে ৮০ কেজি চাল বরাদ্দ পেয়ে বুঝে নিয়েছেন।

114
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর